আজ, মঙ্গলবার


২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

চতুর্থ দিনেই রেকর্ড গড়ে ম্যাচ জিতল নিউজিল্যান্ড

বুধবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৪
চতুর্থ দিনেই রেকর্ড গড়ে ম্যাচ জিতল নিউজিল্যান্ড
সংবাদটি শেয়ার করুন....

স্পোর্টস ডেস্ক: মাউন্ট মঙ্গানুইতে প্রথম টেস্টের চতুর্থ দিনেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৮১ রানের বিশাল জয় তুলে নিল কিউইরা। এই দাপুটে জয়ের মাধ্যমে সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৭৯ রান তুলে তৃতীয় দিন শেষে ৫২৮ রানে এগিয়েছিল নিউজিল্যান্ড। আজ ব্যাটিংয়ে না নামায় দক্ষিণ আফ্রিকাকে ৫২৯ রানের লক্ষ্য দেয় কিউইরা। টেস্ট ইতিহাসে চতুর্থ ইনিংসে সফল রান তাড়ার বিশ্ব রেকর্ডটা ৪১৮ রানের। বিশ্ব রেকর্ড গড়ে জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নামে দক্ষিণ আফ্রিকা।

এর আগে রাচিন রবীন্দ্রর ব্যাটে ভর করে দ্বিতীয় দিনে পাহাড়সম রান সংগ্রহ করে কিউইরা। রাচিনের দ্বিশতক ও উইলিয়ামসনের সেঞ্চুরিতে স্বাগতিকরা দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে দলীয় ৫১১ রানে মাঠ ছাড়েন। জবাবে ব্যাট করতে নেমে বিপাকে পড়ে প্রোটিয়ান ব্যাটাররা। দ্বিতীয় দিন শেষে তাদের সংগ্রহ ছিল ৪ উইকেটের বিনিময়ে ৮০ রান। তৃতীয় দিনে নিউজিল্যান্ডের বোলারদের স্পিন ঘূর্ণিতে দলীয় ১৬২ রানেই থামতে হয় সফরকারীদের। ৩৪৯ রানের বিশাল লিডে থেকেই দ্বিতীয় ইনিংস শুরু করে কিউইরা।

দ্বিতীয় ইনিংসেও উইলিয়ামসন তুলে নেন নিজের শতক। এটি ছিল তার ৩১তম টেস্ট শতক। স্বাগতিকদের লিড আরও ফুলেফেঁপে উঠে শেষ পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৭৯ রান নিয়ে দিন শেষ করে তারা। মোট লিড দাঁড়ায় ৫২৮ রানে।

আজ চতুর্থ দিনে ৫২৯ রানের টার্গেটে মাঠে নামে দক্ষিণ আফ্রিকা। ৮০ ওভার ব্যাটিং করে ২৪৭ রানে থাকাকালীন পরাজয় মেনে নিতে হয় তাদের। ফলে রেকর্ড গড়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সবচেয়ে বড় জয়টি তুলে নেয় কিউইরা।

সংক্ষিপ্ত স্কোরঃ নিউজিল্যান্ড: ৫১১ (রাচিন ২৪০; ব্র্যান্ডট ৬/১১৯) ও ১৭৯/৪ ডি. (উইলিয়ামসন ১০৯)।
দক্ষিণ আফ্রিকা: ১৬২ ও ৮০ ওভারে ২৪৭ (বেডিংহাম ৮৭, হামজা ৩৬; জেমিসন ৪/৫৭, স্যান্টনার ৩/৫৯)।

Facebook Comments Box
advertisement

Posted ১০:০২ পূর্বাহ্ণ | বুধবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com