আজ, বৃহস্পতিবার


২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে টুর্নামেন্ট শুরু মেয়েদের

বুধবার, ২৪ জানুয়ারি ২০২৪
শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে টুর্নামেন্ট শুরু মেয়েদের
সংবাদটি শেয়ার করুন....

স্পোর্টস ডেস্ক: জয়টা অনেকটা সহজ করে দিয়েছিল বোলাররাই। নিশি ও রাবেয়ার নৈপুণ্যে অল্পেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। পরবর্তীতে ৯৬ রানের মামুলি সেই লক্ষ্য তাড়া করতে খুব একটা বেগ পেতে হয়নি বাংলাদেশ নারী অনুরধ-১৯ দলকে। ইভার এবং আসিমা ইরার সমান ২৭ রানের ভরে ৫ উইকেট ও ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা। এতে বাংলাদেশ-শ্রীলঙ্কা-পাকিস্তান নিয়ে ত্রিদেশীয় অনূর্ধ্ব-১৯ নারী টি-২০ টুর্নামেন্টের শুরুটা জয় দিয়েই রাঙিয়ে রাখল বাংলাদেশের মেয়েরা।

ব্যাটিং আগে বোলিং, এবং বোলিংয়ের আগে টসেও এদিন জয় বাংলাদেশের। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে আগে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সুমাইয়া আক্তার। সেখানে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৫ রান তোলে লঙ্কানরা।

মামুলি এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা বেশ দুর্দান্ত পেয়েছিল বাংলাদেশের মেয়েরা। তবে ঝোড়ো সেই শুরু ধরে রাখতে পারেননি ওপেনার সুবর্ণা। আউট হন ১৪ রান করে। পরে ৩৫ রানের মাথায় ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে তারা। তবে ইরা-ইভার ৩৯ রানের জুটি তা সামলে নেয়। এবং শেষ পর্যন্ত ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সুমাইয়া আক্তারের দল।

এর আগে ব্যাট করতে নেমে নিশি ও রাবেয়ায় বোলিং নৈপুণ্যে শতরানেই আগেই থামে লঙ্কান মেয়েরা। যেখানে তিনটি করে উইকেট নেন বাংলাদেশের এই দুই বোলার। সেখানে রাবেয়া ৪ বল করে দেন কেবল ১৩ রান। এবং ম্যাচ শেষে দখলে রাখেন ম্যাচ সেরার খেতাবও।

টুর্নামেন্টে বাংলাদেশের পরের ম্যাচ পাকিস্তানের বিপক্ষে, ২৭ জানুয়ারি।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৪ পূর্বাহ্ণ | বুধবার, ২৪ জানুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com