আজ, বৃহস্পতিবার


২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সেলোনাকে বিদায় করে সেমিফাইনালে বিলবাও

বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০২৪
বার্সেলোনাকে বিদায় করে সেমিফাইনালে বিলবাও
সংবাদটি শেয়ার করুন....

স্পোর্টস ডেস্ক: বার্সেলোনাকে বিদায় করে সেমিফাইনালে বিলবাও শুরুতে গোল হজম করলেও পরক্ষণে ঘুরে দাঁড়ায় বার্সেলোনা। এগিয়েও যায় তারা। তবে ব্যবধান ধরে রাখতে পারেনি বেশিক্ষণ। বিরতির পর আথলেতিক বিলবাও সমতায় ফেরার পর আর কোনো গোল না হলে ম্যচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে বাজিমাত করে দলটি। দুইবার বার্সার জালে বল পাঠি নিশ্চিত করে কোপা দেল রের সেমিফাইনাল।
সান মামেসে গতকাল রাতে কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে ৪-২ ব্যবধানে বার্সাকে হারায় বিলবাও। ক্লাবটির হয়ে গোর্কা গোল করার পর সফরকারীদের সমতায় ফেরান লেভানডোভস্কি। কিছুক্ষণ পর তাদের এগিয়ে নেন লামিনে ইয়ামাল। প্রথমার্ধে বিলবাওকে ওইহান সানসেত সমতায় ফেরানোর পর অতিরিক্ত সময়ে গোল দুইটি করেন ইনাকি উইলিয়ামস ও নিকো উইলিয়ামস।

ঘরের মাঠে প্রতিপক্ষের ভুলে শুরুতেই এগিয়ে যায় বিলবাও। নিয়ন্ত্রণ হারানো বল নিয়ে বাঁ দিক দিয়ে আক্রমণ করে স্বাগতিকরা। সুযোগ পেয়েও বল ক্লিয়ার করতে পারেনি বার্সার কেউ। বক্স থেকে হাফ ভলিতে জাল খুঁজে নেন গোর্কা। ২২তম মিনিটে বার্সা ডিফেন্ডার আলেহান্দ্রে বাল্দে চোট পেয়ে কান্নাভেজা চোখে খুঁড়িয়ে মাঠ ছাড়েন।

২৬তম মিনিটে সমতায় ফেরে বার্সা। প্রতিপক্ষ ডিফেন্ডারের গায়ে লাগার পর লেভানডোভস্কির গায়ে লেগে বল জালে জড়ায়। ছয় মিনিট পর বার্সাকে এগিয়ে নেন ইয়ামাল। জুল কুন্দের পাস ধরে বক্সের বাইরে থেকে দারুণ এক শটে জাল খুঁজে নেন তিনি। প্রথমার্ধে আর কোনো গোল না হলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতির পর চতুর্থ মিনিটেই সমতায় ফেরে বিলবাও। নিকো উইলিয়ামসের ক্রস থেকে হেডে সমতা টানেন সানসেত। এরপর দুই দলই এগিয়ে যাওয়ার চেষ্টা চালালেও ব্যর্থ হয়। ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ায়। সেখানে ব্যবধান গড়ে দেন ইনাকি উইলিয়ামস। সতীর্থের পাস বক্স থেকে লক্ষ্যভেদ করার প্রচেষ্টায় শুরুতে ব্যর্থ হলেও ফিরতি শটে সফল হন। যোগ করা সময়ে আরও একটি গোলে জয় নিশ্চিত করে বিলবাও। বক্সের ভেতর থেকে বলটি জালে পাঠান নিকো।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com