আজ, বৃহস্পতিবার


২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

বিপিএলে তিন হাজারি রান ক্লাবের দুই সদস্য

রবিবার, ২৮ জানুয়ারি ২০২৪
বিপিএলে তিন হাজারি রান ক্লাবের দুই সদস্য
সংবাদটি শেয়ার করুন....

ক্রীড়া প্রতিবেদক: তামিম ইকবাল মুশফিকুর রহিম বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ইতিহাসে এখন পর্যন্ত দুজন খেলোয়াড় তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন। চলতি দশম আসরেই তামিম ইকবাল ও মুশফিকুর রহিম এ কীর্তি গড়েন।

২২ জানুয়ারি শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে বিপিএলের ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে তিন হাজার রানের মাইলফলকে পৌঁছেন তামিম। খুলনা টাইগার্সের বিপক্ষে ১১তম ওভারে নাসুম আহমেদের বলে সিঙ্গেল নিয়ে এ কীর্তি গড়েন তিনি। পরদিন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচে তিন হাজারী ক্লাবে ঢুকে পড়েন মুশফিকও। তার প্রয়োজন ছিল ২৪ রান। দুর্দান্ত ব্যাটিংয়ে ৪৪ বলে ৬২ রান করেন অভিজ্ঞ এ ক্রিকেটার।

কাকতালীয় হলেও বিপিএলের তিন শীর্ষ রান সংগ্রাহকই এবার খেলছেন ফরচুন বরিশালে। শুক্রবার সিলেটে স্বাগতিক সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ফিফটি করে মাহমুদউল্লাহকে টপকে তালিকার তিনে চলে যান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইমরুল কায়েস। গতকাল ৩ রান করে ফের তৃতীয় স্থান দখল করেন মাহমুদউল্লাহ। গতকাল পর্যন্ত ১১৫ ম্যাচে ৩৮.২৭ গড়ে ৩ হাজার ৬২ রান করে শীর্ষে মুশফিকুর। ৯৩ ম্যাচে ৩৭.৭৪ গড়ে ৩ হাজার ৫৭ রান করে তার পরেই তামিম। এরপর মাহমুদউল্লাহ (২৩৩৬), ইমরুল কায়েস (২৩৩৬), এনামুল হক বিজয় (২১৬০) ও সাকিব আল হাসান (২১৪৬)।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৫৯ পূর্বাহ্ণ | রবিবার, ২৮ জানুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com