আজ, সোমবার


২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

দেবীগঞ্জে উপজেলা বিএনপির আহবায়ক সহ  ২ নেতা বহিষ্কার 

শনিবার, ০৪ মে ২০২৪
দেবীগঞ্জে উপজেলা বিএনপির আহবায়ক সহ  ২ নেতা বহিষ্কার 
সংবাদটি শেয়ার করুন....

বিমল কুমার রায়, দেবীগঞ্জ (পঞ্চগড়) প্রতিনিধি :
২১শে মে/২০২৪ ইং তারিখে অনুষ্ঠতব্য(২য় ধাপ) দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে  অংশগ্রহণ করায় উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মোঃ রহিমুল ইসলাম বুলবুল ও উপজেলা কৃষক দলের যুগ্ম আহ্বায়ক মোঃ আব্দুর রহিমকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৪ মে) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত পৃথক দুই চিঠিতে তাদের বহিষ্কার আদেশের কথা জানানো হয়। চিঠিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন দেবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে তাদের নির্দেশক্রমে বহিষ্কার করা হলো।

বহিষ্কার এর বিষয়টি নিশ্চিত করে পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক মোঃ জহিরুল ইসলাম কাচ্চু বলেন, “কেন্দ্র থেকে দেবীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক  ও কৃষকদলের যুগ্ম আহ্বায়ককে বহিষ্কার করা হয়েছে। এছাড়া যে সকল দলীয় নেতাকর্মী নির্বাচনে তাদের পক্ষে প্রচারণা চালাবে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।”

উল্লেখ্য, দলের সিদ্ধান্ত অমান্য করে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া এবং দলের নির্দেশনার পরও তাঁরা প্রার্থিতা প্রত্যাহার না করায় একযোগে ৬১ জন নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। । এর আগে প্রথম ধাপের নির্বাচনে প্রার্থী থাকার কারনে দল থেকে তৃণমূলের ৭৫ জন নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। দুই ধাপে বিএনপির নেতাদের বহিষ্কারের সংখ্যা দাঁড়াচ্ছে ১৪১।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৫ অপরাহ্ণ | শনিবার, ০৪ মে ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com