আজ, সোমবার


১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

বাংলাদেশ-পাকিস্তান সিরিজের ম্যাচ অফিসিয়ালদের তালিকা প্রকাশ

শনিবার, ১০ আগস্ট ২০২৪
বাংলাদেশ-পাকিস্তান সিরিজের ম্যাচ অফিসিয়ালদের তালিকা প্রকাশ
সংবাদটি শেয়ার করুন....

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের ক্ষণ ঘনিয়ে আসছে। হাতে আছে আর মাত্র ১০ দিন। এরই মধ্যে দুই ম্যাচের সিরিজের জন্য ম্যাচ অফিসিয়ালদের নাম প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এই সিরিজে ম্যাচ রেফারির দায়িত্বে থাকবেন আইসিসি এলিট প্যানেলের রেফারি রঞ্জন মাদুগলে। এছাড়া ইংল্যান্ড থেকে থাকবেন দুই জন আম্পায়ার। দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান থেকে থাকবেন একজন করে।

আগামী ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে শুরু হবে প্রথম টেস্ট। এই ম্যাচের মোট ৪ কোচের মধ্যে ৩ জনই আইসিসির এলিট প্যানেলের। তারা হলেন- ইংল্যান্ডের রিচার্ড ক্যাটেলবোরো ও মাইকেল গুহ, দক্ষিণ আফ্রিকার আদ্রিয়ান হোল্ডস্টক।

ক্যাটেলবোরো ও হোল্ডস্টক দায়িত্ব পালন করবেন অন-ফিল্ড আম্পায়ার হিসেবে। তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন মাইকেল গুহ। পাকিস্তানের রশিদ রিয়াজ পালন করবেন চতুর্থ আাম্পায়ারের দায়িত্ব।

সিরিজের দ্বিতীয় ও ফাইনাল টেস্ট শুরু হবে করাচিতে ৩০ আগস্ট। এই ম্যাচে অন-ফিল্ড আম্পায়ারের দায়িত্বে থাকবেন মাইকেল গুহ ও আদ্রিয়ান হোল্ডস্টক। তৃতীয় আম্পায়ারের ভূকিকায় দেখা যাবে ক্যাটেলবোরোকে। আর চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন পাকিস্তানের আসিফ ইয়াকুব।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা সরকারের পতনের পর অস্থিতিশীল হয়ে পড়েছে দেশের ক্রীড়াঙ্গনও। পদ হারিয়ে লোকচক্ষুর আড়ালে চলে গেছেন বিসিবি সভাপতি ও সাবেক যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন। যে কারণে ক্রীড়াঙ্গন হয়ে পড়ে অভিভাবকশূন্য। শেখ হাসিনার পতনের পর ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্ব অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হয়েছে। গতকাল শুক্রবার মন্ত্রিপরিষদ থেকে জারিকৃত এক প্রজ্ঞাপনের মাধ্যমে ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয় ১৭ সদস্য বিশিষ্ট অন্তর্বর্তী সরকারের অন্যতম উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়াকে। আশা করা হচ্ছে, শীঘ্রই স্থিতিশীল হবে দেশেরে ক্রীড়াঙ্গন। বোর্ডে ব্যাপক রদবদলে পরিবর্তন আসবে দেশের ক্রিকেটেও।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০২ পূর্বাহ্ণ | শনিবার, ১০ আগস্ট ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com