আজ, রবিবার


২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

সবার আগে প্লে-অফে রংপুর রাইডার্স

শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৪
সবার আগে প্লে-অফে রংপুর রাইডার্স
সংবাদটি শেয়ার করুন....

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) গতকাল রাতের ম্যাচে রোমাঞ্চকর লড়াই হলো। রংপুর রাইডার্সকে হারাতে শেষ ১২ বলে ৫১ রানের প্রয়োজন পড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। প্রায় অসম্ভব হলেও হাল ছাড়ছিল না দলটি। কেননা তখনো আশার পালে হাওয়া দিয়ে যাচ্ছিলেন ক্যারিবিয়ান হার্ডহিটার রোমারিও শেফার্ড। তিনি প্রাণপণ চেষ্টা করলেন বটে, যদিও দুই ওভারে ৫১ রান করা সম্ভব হয়নি। ১৮ রানে হার মানে চট্টগ্রাম। এ জয়ে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার আগে প্লে-অফে খেলা নিশ্চিত করল রংপুর। আগে ব্যাটিং করে ৮ উইকেটে ১৮৭ রান তোলে রংপুর। সাকিব আল হাসান ৩৯ বলে ৬২ ও শেখ মেহেদী হাসান ১৭ বলে ৩৪ রান করেন। ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন শেফার্ড। এরপর ব্যাট হাতেও লড়লেন শেফার্ড। মরা ম্যাচে প্রাণ ফেরালেন তিনি। ৩০ বলে ৫ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থেকে দলের আক্ষেপই শুধু বাড়ালেন। দল করল ৬ উইকেটে ১৬৯ রান। শহিদুল ইসলামকে নিয়ে সপ্তম উইকেটে ২৩ বলে ৫১ রান যোগ করেন তিনি।

চট্টগ্রামের হারে লাভ হয়েছে খুলনা টাইগার্সের। গতকাল দিনের প্রথম ম্যাচে তারা ৫ উইকেটে হারিয়েছে দুর্দান্ত ঢাকাকে। এ জয়ে ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চারে উঠে যায় খুলনা। তাদের ওপরে রংপুর রাইডার্স (১০ ম্যাচে ১৬), কুমিল্লা ভিক্টোরিয়ান্স (৯ ম্যাচে ১৪) ও ফরচুন বরিশাল (৯ ম্যাচে ১০)। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের (১০ ম্যাচে ১০ পয়েন্ট) সুযোগ ছিল চতুর্থ স্থান পুনরুদ্ধারের। তবে রংপুরের কাছে হেরে সেই সুযোগ নষ্ট করে তারা। টানা চার জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে ছিল খুলনা টাইগার্স। এরপর টানা পাঁচ হারে দলটি নেমে যায় পাঁচ নম্বরে! গতকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ‘দুর্দান্ত ঢাকা’কে ৫ উইকেটে হারিয়ে শীর্ষ চারে ফিরেছে খুলনা। দক্ষিণ আফ্রিকার তারকা ওয়েন পারনেল ৩ উইকেট শিকার করে খুলনাকে এনে দিয়েছেন আরাধ্য এক জয়। এ জয় খুলনাকে তুলে নিয়েছে টেবিলের চতুর্থ স্থানে।

আগে ব্যাট করতে নেমে পারনেল ও মুকিদুল ইসলামের দুর্দান্ত বোলিংয়ের মুখে পড়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৮ রানের সাদামাটা সংগ্রহ গড়তে সমর্থ হয় ঢাকা। পারনেল ১৯ রানে ও মুকিদুল ১৮ রানে তিনটি করে উইকেট নেন। রান তাড়া করতে নেমে আফিফ হোসেন (২১ বলে ৪৩*), পারভেজ হোসেন ইমন (৩০ বলে ৪০) ও শাই হোপের (২৮ বলে ৩২) ব্যাটে ভর করে ২৮ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায় খুলনা।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫৯ পূর্বাহ্ণ | শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com