আজ, শুক্রবার


২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

উইলিয়ামসন-রাচিনের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের দাপট

রবিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৪
উইলিয়ামসন-রাচিনের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের দাপট
সংবাদটি শেয়ার করুন....

স্পোর্টস ডেস্ক: ১১ জন খেলোয়াড়ের মধ্যে অধিনায়কসহ ৬ জনই টেস্ট খেলতে নেমেছেন এই প্রথমবার। নিজস্ব ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের সঙ্গে সাংঘার্ষিক সূচি হওয়ায়, নিউজিল্যান্ড সফরে তৃতীয় সারির দল পাঠিয়েছে দক্ষিণ আফ্রিকা।

তাই একসঙ্গে এতো নতুন মুখের দেখা মিলেছে আজ। যদিও টেস্টের প্রথম দিনটা ভুলে যাওয়ার মতোই কেটেছে তাদের। কেইন উইলিয়ামসন ও রাচিন রবীন্দ্রর সেঞ্চুরিতে ২ উইকেটে ২৫৮ রান নিয়ে দিন শেষ করে নিউজিল্যান্ড।
মাউন্ট মঙ্গানুইয়ে টস জিতে আগে বোলিং নিয়ে ৩৯ রানের ভেতরই দুই প্রোটিয়া ওপেনারকে সাজঘরে ফেরায় প্রোটিয়ারা। ডেভন কনওয়েকে (১) এলবিডব্লিউর ফাঁদে ফেলে ক্যারিয়ারের প্রথম বলেই উইকেটের দেখা পান শেপো মোরেকি। চলতি বছরই অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে নিজের প্রথম বলে উইকেট পেয়েছেন ক্যারিবিয়ান পেসার শামার জোসেফ। এই নিয়ে তৃতীয়বারের মতো একই বছরে দুজন বোলারের ক্যারিয়ারের প্রথম বলেই উইকেট পাওয়ার ঘটনা ঘটল।

আরেক ওপেনার টম ল্যাথামকে ব্যক্তিগত ২০ রানে ফেরান ড্যান পেটারসন। এরপর রাচিন রবীন্দ্রকে নিয়ে প্রতিরোধ শুরু করেন উইলিয়ামসন। দুজনকে অবশ্য ফেরানোর সুযোগ পেয়েছিলেন রুয়ান ডে সোয়ার্ট। কিন্তু সতীর্থদের ক্যাচ মিসের কারণে হতাশায় পুড়তে হয় তাকে। নতুন জীবন পেয়ে ২১৯ রানের জুটিতে অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করেন উইলিয়ামসন-রাচিন।

ক্যারিয়ারের ৩০তম সেঞ্চুরি পাওয়া উইলিয়ামসন অপরাজিত আছেন ২৫৯ বলে ১৫ চারে ১১২ রান করে। অন্যদিকে প্রথমবারের মতো চারে ব্যাট করতে নেমে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিলেন রাচিন। ওয়ানডে বিশ্বকাপে তারকাখ্যাতি পাওয়া এই বাঁহাতি ২১১ বলে ১৩ চার ও ১ ছক্কায় অপরাজিত আছেন ১১৮ রানে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩১ পূর্বাহ্ণ | রবিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com