আজ, শুক্রবার


১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

শরিফুলের গতির আগুণে পুড়ল সিলেট

শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪
শরিফুলের গতির আগুণে পুড়ল সিলেট
সংবাদটি শেয়ার করুন....

ক্রীড়া প্রতিনিধি: অনবদ্য বোলিং করেন শরিফুল ইসলাম। সিলেটে আজ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ম্যাচে ‘দুর্দান্ত ঢাকা’র শরিফুল ইসলামের গতির আগুণে পুড়েছে সিলেট স্ট্রাইকার্স! ৪ ওভার বল করে ২৪ রানে ৪টি উইকেট শিকার করেন শরিফুল। এর মধ্যে তিনজনকেই করেন বোল্ড। তাতে সিলেট ২০ ওভারে ৮ উইকেটে ১৪২ রান তুলতে সমর্থ হয়।

সিলেট পাঁচ ম্যাচের সবগুলোতেই হেরে টেবিলের সাত নম্বরে। আর দুর্দান্ত ঢাকা চার ম্যাচের তিনটি জিতে রয়েছে টেবিলের ছয় নম্বরে। টেবিলের তলানির এই দুই দল আজ মুখোমুখি হয়েছে। সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে বোলিং বেছে নেয় দুর্দান্ত ঢাকা। জাতীয় দলের পেসার শরিফুলের ভয়ংকর গতিঝড়ের সামনে এলোমেলো সিলেটের ব্যাটাররা। প্রথম স্পেলে বল করতে এসে শামসুর রহমান, নাজমুল হোসেন ও জাকির হাসানকে বোল্ড করেন তিনি। এই স্পেলে তিন ওভারে মাত্র ৮ রান দিয়ে তুলে নেন সিলেটের ৪ উইকেট!

দ্বিতীয় স্পেলে বাকি এক ওভার করেন শরিফুল। ইনিংসের ১৯তম ওভারটি থেকে অবশ্য আরিফুল হক দুই ছক্কায় ১৬ রান তুলে নেন। সব মিলে চার ওভারে ২৪ রান দিয়ে ৪ উইকেট নেন বামহাতি এই পেসার। তিনিই সিলেটের যা ক্ষতি করে দিয়ে যান। তাই অধিনায়ক মোহাম্মদ মিঠুনের লড়াইয়ের পরও দলটি ১৪২ রানে থেমে যায়।

মিঠুন ৪৬ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৫৯ রান করেন। শেষ দিকে আরিফুল ৯ বলে ৩ ছক্কায় ১৫ রান করে দলের সম্মানজনক সংগ্রহ নিশ্চিত করেন। ১৩ রানে ৩ উইকেট পতন হওয়ার পর ৪৯ বলে ৫৭ রানের জুটি গড়ে স্থিতি আনেন মিঠুন ও সমিত প্যাটেল। ইংলিশ ক্রিকেটার প্যাটেল করেন ৩২ বলে ৩২ রান।

শরিফুল ছাড়াও ভালো বল করেন ঢাকার স্পিনার আরাফাত সানী। তিনি ৩২ রানে নেন ২ উইকেট।সিলেটের টানা পাঁচ হারের পর অবশেষে সরে দাঁড়িয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার জায়গায় আজ সিলেটকে নেতৃত্ব দিচ্ছেন সহ-অধিনায়ক মিঠুন। আর মাশরাফির জায়গায় একাদশে জায়গা নিয়েছেন পেসার রেজাউর রহমান রাজা। খুলনা টাইগার্স চার ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে, আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান করছে।

 

 

Facebook Comments Box
advertisement

Posted ২:৫০ অপরাহ্ণ | শুক্রবার, ০২ ফেব্রুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com