মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮, সকাল ১০:৩০
শিরোনাম :
মুলাদীতে শিক্ষার্থীদের অনুমতি ছাড়াই মাদরাসায় ভর্তির আবেদনের অভিযোগ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার সরল উত্তরণ কৌশল প্রণয়ন করবে : প্রধানমন্ত্রী কনে দেখে ফেরার পথে প্রবাসী বরসহ নিহত-৩ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর মুলাদীতে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন মুলাদীতে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক প্যাদারহাট ওয়াহেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হলেন ওয়াহিবা আখতার শিফা প্রোটেক্টিভ লাইফ ও আইসিবি ক্যাপিটাল এর সাথে আইপিও সংক্রান্ত চুক্তি স্বাক্ষর পূর্বের স্থানে বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন ‘এমভি অভিযান-১০’ লঞ্চে আগুনে প্রাণহানি ৪২, দগ্ধ ৭০: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

ইসলামপুরে ২৭ হাজার ৬৬০কেজি চাল জব্দ

আব্দুল্লাহ আল লোমান, জামালপুর থেকে ॥ জামালপুরের ইসলামপুর উপজেলার গোয়ালেরচর ইউনিয়নের চেয়ারম্যানের নামে বরাদ্দকৃত জিআর ও ভিজিডি এর ২৭ হাজার ৬৬০কেজি চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। সোমবার(১৭ আগস্ট) রাত সাড়ে এগারোটার দিকে পৌর শহরের দক্ষিণ দড়িয়াবাদ এলাকার মীম এন্টার প্রাইজ নামে একটি গুদাম থেকে ৩০ কেজি ওজনের ৯২২ বস্তা সরকারি চাল জব্দ করা হয়।

চাল জব্দের পর গুদাম সিলগালা করে দিয়েছে প্রশাসন। তবে চেয়ারম্যানের দাবী ইউনিয়ন পরিষদের স্থায়ী ভবন না থাকায় চাল গুলো উত্তোলন করে বিতরণের জন্য এই গুদামে রাখা হয়েছে।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, গোয়ালের চর ইউপির চেয়ারম্যান হারুন অর রশীদ জিআরের ৩০ কেজি ওজনের ৬০০ বস্তা ও ভিজিডির ৩০ কেজি ওজনের ৩২২ বস্তা চাল উত্তোলন করে পৌর শহরের দড়িয়াবাদ এলাকায় মীম এন্টার প্রাইজ নামে একটি গুদামে রাখেন।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই এর তথ্যে সোমবার গভীর রাতে ওই গুদামে অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন। অভিযানে জিআরের ১৮ হাজার কেজি ও ভিজিডির ৯ হাজার ৬৬০ কেজি চাল জব্দ করা হয়। পরে চালসহ গুদামটি সিলগালা করা হয়।

বিষয়টি ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান নিশ্চিত করেছেন।

চালগুলো কালোবাজারে বিক্রির উদ্দেশে জন্য ওই গুদামে রাখা হয়েছে কিনা এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এঘটনায় আগামীকাল ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কিমিটির মাধ্যেমে বিষয়টি প্রমানিত হলে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এবিষয়ে জানতে চাইলে গোয়ালেরচর ইউপির চেয়ারম্যান হারুনুর রশিদ হারুন বলেন, “আমার ইউনিয়নের স্থায়ী ভবন না থাকায় দীর্ঘদিন থেকে মীম এন্টার প্রাইজ নামে একটি গুদাম ভাড়া নিয়ে ভিজিএফ ও ভিজিডি এবং জিআর চাল এখান থেকে বিতরণ করা হয়। তাই এবারো জিআর ও ভিজিডির চাল উত্তোলন করে বিতরণের জন্য ওই গুদামে রাখা হয়েছে”।

গুদাম মালিক জাহাঙ্গীর আলম জানান, গোয়ালের চর ইউপি চেয়ারম্যান চার বছর ধরে তার গুদাম ভাড়া নিয়ে সরকারি চালসহ অন্য মালামাল উত্তোলন করে রাখেন। পরে সেখান থেকে নিয়ে বিতরণ করেন। এ চালের সাথে তার কোনো সম্পৃক্ততা নেই।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network