আজ, মঙ্গলবার


২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

সুন্দরগঞ্জে ভর্তুকি মূল্যে হারভেস্টার বিতরণ

রবিবার, ০৫ মে ২০২৪
সুন্দরগঞ্জে ভর্তুকি মূল্যে হারভেস্টার বিতরণ
সংবাদটি শেয়ার করুন....
বিপুল ইসলাম আকাশ,সুন্দরগঞ্জ(গাইবান্ধা) প্রতিনিধিঃ 
গাইবান্ধার সুন্দরগঞ্জে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে। রোববার (৫ মে) বিকেলে উপজেলা চত্বরে ধান কাটা মাড়াইয়ের জন্য এ হারভেস্টার মেশিন বিতরণ করা হয়।
সমন্বিত খামার ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের মাধ্যমে উন্নয়ন সহায়তা আওতায় দুই জন কৃষক এ মেশিন সংগ্ৰহ করেন। তারা হলেন উপজেলার ছাপড়হাটি ইউনিয়নের পশ্চিম ছাপড়হাটি গ্রামের গোলজার হোসেন সরকারের ছেলে গোলাম সরোয়ার ও সর্বানন্দ ইউনিয়নের তালুক রামভাদ্র গ্রামের শেখ ফয়েজ উদ্দিনের ছেলে শেখ সবুজ।
এ কম্বাইন হারভেস্টার মেশিনের বাজারমূল্য ৩২লাখ টাকা। এর মধ্যে সরকারিভাবে ভর্তুকি দেওয়া হয়েছে ১৪ লক্ষ ৫০ হাজার টাকা। বলা যায় প্রায় ৫০%ভূর্তুকি সুবিধা পাচ্ছেন। আর বাকি টাকা কৃষকদের নিজস্ব তহবিল থেকে দিয়ে ক্রয় করতে হচ্ছে। এটা দিয়ে কৃষক খুব সহজে অল্প সময়ে তার ধান, গম ও ভুট্টা কাটা, মাড়াই ও বস্তাবন্দি করতে পারবে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রাশিদুল কবির, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সাদেক হোসেন, সুন্দরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোশাররফ হোসেন বুলু, এস কিউ ট্রেডিং এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের সিনিয়র টেরিটরি অফিসার রমণী কান্ত বর্মণ প্রমূখ।
Facebook Comments Box
advertisement

Posted ৪:৩০ অপরাহ্ণ | রবিবার, ০৫ মে ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com