বুধবার, ৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, সকাল ৯:২৪

পাহাড় ধসের আশংকায় চট্টগ্রামবাসী

পাহাড়ি এলাকা থেকে বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে মাইকিং করা হচ্ছে

গণবার্তা রিপোর্ট: ভারী বর্ষণে চট্টগ্রামে পাহাড় ধসের আশঙ্কায় জেলা প্রশাসন পক্ষ থেকে পাহাড়ি এলাকা থেকে বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে মাইকিং করা হচ্ছে। সেই সাথে নগরী ও জেলার বিভিন্ন পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারী বাসিন্দাদের জন্য খোলা হয়েছে ১৯টি আশ্রয়কেন্দ্র।

চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) তৌহিদুল ইসলাম বলেন, “করোনাভাইরাস দুর্যোগের মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করে যাতে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরে নিরাপদে অবস্থান গ্রহণ করতে পারে এজন্য চাঁন্দগাও, আগ্রাবাদ, বাকলিয়া, এবং কাট্টলী সার্কেলাধীন এলাকায় মোট ১৯টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।”

এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৭টি অত্যন্ত ঝুঁকিপূর্ণ পাহাড়ি এলাকায় বসবাসরত ৮৩৫ টি পরিবারের তালিকা করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে চলমান ভারী বর্ষণে জানমালের ক্ষয়ক্ষতি এড়াতে চট্টগ্রাম মহানগরীর ৬টি সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) গণ চট্টগ্রাম সিটি করপোরেশনের স্থানীয় কাউন্সিলরগণের সাথে সমন্বয় করে আশ্রয়কেন্দ্র প্রস্তুত রেখেছেন

স্থানীয় মসজিদগুলো থেকেও মাইকিংয়ের মাধ্যমে লোকজনকে নিরাপদ অবস্থানে আশ্রয় নিতে আহ্বান জানানো হচ্ছে। প্রতি ওয়াক্ত নামাজের আগে-পরে এবং বৃষ্টির তীব্রতা অনুযায়ী মসজিদের মুয়াজ্জিনগণের মাধ্যমে জেলা প্রশাসন চট্টগ্রামের পক্ষ থেকে ঝুঁকিপূর্ণ পাহাড়ি এলাকা থেকে লোকজনকে সরে যেতে আহ্বান করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network