আজ, মঙ্গলবার


২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

এসএসসি ও সমমান পরীক্ষা শুরু আজ

বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৪
এসএসসি ও সমমান পরীক্ষা শুরু আজ
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিনিধি: আজ থেকে সারা দেশে একযোগে শুরু হচ্ছে এসএসসি ও সমমান পরীক্ষা। এ বছর নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, কারিগরি শিক্ষা বোর্ড এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে মোট ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা রয়েছে। পরীক্ষার সময়সূচি অনুযায়ী প্রথম দিন (১৫ ফেব্রুয়ারি) নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে বাংলা (আবশ্যিক) প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে কোরআন মাজিদ ও তাজভিদ পরীক্ষা এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি (ভোকেশনাল) ও দাখিলের (ভোকেশনাল) বাংলা-২ (১৯২১) ও বাংলা-২ (১৭২১) অনুষ্ঠিত হবে।

সূচি অনুযায়ী নয়টি সাধারণ শিক্ষা বোর্ডে লিখিত পরীক্ষা শেষ হবে ১২ মার্চ এবং ১৩-২০ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। কারিগরির লিখিত পরীক্ষা শেষ হবে ১২ মার্চ এবং ১৩-২১ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষা শেষ হবে ১৪ মার্চ এবং ১৬-৩০ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী এ বছর এসএসসি, দাখিল, এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় ২৯ হাজার ৭৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩ হাজার ৭০০টি কেন্দ্রে ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী অংশ নেবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com