আজ, শুক্রবার


১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

জাকের পার্টির ইসলামী সম্মেলন সকল প্রস্তুতি সম্পন্ন

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
জাকের পার্টির ইসলামী সম্মেলন সকল প্রস্তুতি সম্পন্ন
সংবাদটি শেয়ার করুন....

মোঃ রায়হান মাহামুদ:

ফরিদপুরের সদরপুরে জাকের পার্টির প্রতিষ্ঠাতা মাওলানা শাহ্সূফী খাজা ফরিদপুরী (রহ.) ছাহেবের ওফাত স্মরণে  বিশ্ব ইসলামী সম্মেলন তথা বিশ্ব ফাতেহা শরীফ-২০২৪ শুরু হচ্ছে মঙ্গলবার। সদরপুরের ২২ রশি জাকের মঞ্জিলে ৩০ ফেব্রুয়ারী ও ১ মে ২দিনের সম্মেলনের সকল ধরণের প্রস্তুতি গ্রহণ সম্পন্ন হয়েছে এবং সম্মেলনে অংশগ্রহণের জন্য দেশের বিভিন্ন জেলা থেকে হাজার হাজার ভক্ত ও আশেকানদের জমায়েত শুরু হয়েছে।

দীর্ঘ প্রায় ৫৫ বছর ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিল থেকে ইসলামের পথে মানুষকে দাওয়াত দিয়ে ২০০১ সালের ৩০ এপ্রিল দিবাগত মধ্যরাতে লাখ-লাখ জাকেরান ও আশেকানকে শোক সাগরে ভাসিয়ে ওফাত লাভ করেন জাকের পার্টির পতিষ্ঠাতা খাজা বাবা ফরিদপুরী।

জাকের পার্টি চেয়ারম্যান ও বিশ্ব জাকের মঞ্জিল ফাউন্ডেশন ট্রাস্টের চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল-এর সরাসরি তত্বাবধানে ও পরিচালনায় বিশ্ব ইসলামী সম্মেলনের ব্যাপক প্রস্তুতি গ্রহণ সম্পন্ন হয়েছে বলে এ জানিয়েছেন প্রস্তুতি কমিটির মুখপাত্র শামীম হায়দার।

প্রতিবেদক সরেজমিনে সম্মেলনস্থলে ঘুরে জানিয়েছেন, বিশ্ব ইসলামী সন্মেলনের মূল ভেন্যু বাইশরশি মিল মাঠে এখন সাজ সাজ রব। কয়েক লাখ ধর্মপ্রাণ শান্তিকামী মুসলমান-এর পাশাপাশি হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়েরও হাজারো শান্তিকামী মানুষের জন্য বিশাল এলাকাজুড়ে আলাদা আলাদা প্যান্ডেল নির্মাণ করা হয়েছে।

কয়েক কিলোমিটারজুড়ে লাইটিং, বিভিন্ন পয়েন্টে দর্শনীয় স্থাপনা তোরণ নির্মাণ করা হয়েছে।
ভক্তদের ইবাদত বন্দেগী, আহার, বিশ্রাম, ওয়াজ নসিহত, প্রাথমিক চিকিৎসা, শৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তা বিধানের লক্ষ্যে ট্রাফিক নিয়ন্ত্রণ, অগ্নিনির্বাপণ, জরুরি মেডিক্যাল সেবা প্রদানকারীদল, সিসি টিভিসহ নিজস্ব নিরাপত্তা টিমের পাশাপাশি বাংলাদেশ পুলিশের একটি চৌকষ দলকে সার্বক্ষণিকভাবে প্রস্তুত রাখা হয়েছে।

বুধবার সকালে ফজরের নামাজ অদায়ের পর তরিকতের অজিফা সমুহ পালনের পরে পবিত্র কোরয়ান তেলাওয়াতের এবং মিলাদ শেষে  হজরত মাওলানা শাহ সুফী সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারতের নিয়তে ফাতেহা শরিফ পাঠন্তে আখেরী মোনাজাতের মাধ্যমে ফাতেহা শরিফের কার্যক্রমের আনুষ্ঠানিক সমাপ্তি ঘটবে।

আয়োজনকে সার্বিকভাবে সফল করে তোলার লক্ষ্যে এসব দলকে ৫৮টি দপ্তরে ভাগ করে দায়িত্ব বণ্টন করা হয়েছে। সারাদেশ থেকে আসা জাকের পার্টি, ২৪টি অঙ্গসংগঠন, মহিলা ফ্রন্ট ও ছাত্রীফ্রন্ট একযোগে কাজ করে যাচ্ছে।

এছাড়া বহির্বিশ্বেও জাকের পার্টির সদস্যরা ইসলামী সম্মেলনের সফলতায় ভূমিকা রেখে চলেছেন বলে সংশ্লিষ্ট মহল জানিয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com