আজ, রবিবার


২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

শত কষ্টের মাঝেও মানুষের সেবা নিশ্চিত করতে চায় লালমোহনের  ট্রাফিক রফিক

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪
শত কষ্টের মাঝেও মানুষের সেবা নিশ্চিত করতে চায় লালমোহনের  ট্রাফিক রফিক
সংবাদটি শেয়ার করুন....
অপু হাসান, ভোলা প্রতিনিধি:
ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। একটু সুশীতল ছায়ার জন্য যখন মানুষ দ্বিগবিদিক ছুঁটাছুঁটি করছে ঠিক সেই মুহূর্তে প্রখর রোদে পিচঢালা মহাসড়কে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে নিজের উপর অর্পিত দায়িত্ব পালন করছে ট্রাফিক পুলিশ।
রৌদ্রের তাপদাহ থেকে বাঁচতে একহাত দিয়ে মাথার উপর ধরে রেখেছেন ছাতা। আর অন্য আরেকটি হাত দিয়ে কখনো প্রখর রৌদ্রের তাপে গা থেকে মুচ্ছেন ঝরা ঘাম। আবার কখনো ঐ হাতটি দিয়েই ফেরাচ্ছেন শৃঙ্খলা,বাজাচ্ছেন বাঁশি।
এ রকম চিত্রই দেখা যায় লালমোহন বাজারে দায়িত্বরত থাকা ট্রাফিক পুলিশ সদস্যদের। শত কষ্টের মাঝেও রোদ-বৃষ্টি উপেক্ষা করে তারা পুলিশের ইউনিফর্ম পড়ে একাগ্র চিত্তে পালন করছেন দায়িত্ব। ঘন্টার পর ঘন্টা ভোলা – চরফ্যাশন আঞ্চলিক   মহাসড়কে দাঁড়িয়ে তারা মানুষগুলোকে কর্মস্থলে সুশৃঙ্খল ভাবে ফিরতে দিতে  সহযোগিতায় ব্যস্ত রয়েছেন।
৩০ এপ্রিল  সকালে দেখা যায়, মানুষের নিরাপত্তার জন্য লালমোহন বাজারে চৌরাস্তার মোর ও করিম রোড বাইপাস সড়কে বসিয়েছেন চেকপোস্ট। নিরাপত্তার পাশাপাশি তারা মানুষকে উদ্বুদ্ধ করছেন মাস্ক ব্যবহারেও।প্রচন্ড রোদের মধ্যে
লালমোহন বাজারে দায়িত্বরত একাধিক ট্রাফিক পুলিশ বলেন, গরমে গায়ের পোশাক ভিজে যাচ্ছে। কিন্তু কিছুই করার নেই। বাজারে এখন অনেক গাড়ির চাপ। তাদের সার্বিক নিরাপত্তার কাজে এখন আমরা ব্যস্ত। মাঝে মাঝে আমরা ওরস্যালাইন খাচ্ছি। যাতে শরীরটা সুস্থ থাকে।লালমোহন  ট্রাফিক সার্জেন্ট সুজন বলেন লালমোহন  ট্রাফিক পুলিশ সব সময়ই চেষ্টা করে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে। সকলের নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের যত কষ্টই হোক না কেন আমরা দায়িত্ব পালনে সর্বদা সচেষ্ট থাকব। এখন যে গরম পড়ছে এরমধ্যে ১২ ঘন্টা সড়কে দাঁড়িয়ে থেকে দায়িত্ব পালন করাটা সত্যি অনেক কষ্টের। এরপরেও করার কিছু নেই। দায়িত্ব পালন করাই আমাদের মূল লক্ষ্য।
Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com