আজ, সোমবার


২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

ভোলা তজুমদ্দিনে ভয়াবহ অগ্নিকান্ডে ১৫ ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত

রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
ভোলা তজুমদ্দিনে ভয়াবহ অগ্নিকান্ডে ১৫ ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত
সংবাদটি শেয়ার করুন....

এম নয়ন, ভোলা দক্ষিণ প্রতিনিধি :

ভোলার তজুমদ্দিনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৫ টি দোকান পুড়ে গেছে। এর মধ্যে পুড়ে ছাই হয়েছে ৮ টি ব্যবসা প্রতিষ্ঠান। আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে ৭টি। এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) রাত ১১ টা ৪০ মিনিটে তজুমদ্দিন উপজেলার দক্ষিণ খাসের হাট বাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দের ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকাণ্ডে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

স্থানীয়রা জানান, সানজিদা গার্মেন্টস নামের একটি কাপড়ের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। এতে বাজারের ৮ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে ৭ টি দোকান। এদের মধ্যে ছিল কাপড়ের দোকান, জুতার দোকান, ঔষধের ফার্মেসি, চায়ের দোকান, হোটেল, মুদি দোকান, ইলেকট্রনিক্স দোকান, হার্ডওয়ার দোকান, ফলের দোকান,কসমেটিকসের দোকান। কীটনাশকের দোকান।

বাজার ব্যবসায়ী কমিটির সেক্রেটারি জহির উদ্দিন বাচ্চু জানান, সম্পূর্ণ পুড়ে ছাই হয়েছে ৮টি ব্যবসা প্রতিষ্ঠান এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে।

তজুমদ্দিন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে’র সাব অফিসার কামরুল ইসলাম জাকির জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে । তবে আশেপাশে পর্যাপ্ত জলাধার না থাকায় আগুন নেভাতে ফায়ার সার্ভিসকে কিছুটা বেগ পেতে হয়েছে।

আগুন লাগার সাংবাদ পেয়ে তজুমদ্দিন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাছনাত ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এছাড়াও শম্ভুপুর ইউপি চেয়ারম্যান মো. রাসেল মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান,যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যক্ষ হেলাল উদ্দিন সুমন, উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন দুলাল, ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, জেলা পরিষদ সদস্য ইশতিয়াক হাসান, বিআরডিপির চেয়ারম্যান আমি মহাজন,উপজেলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী আলাউদ্দিন ফরাজী, সহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।
ভোলা-৩ এর মাননীয় সাংসদ আলহাজ্ব নূরনবী চৌধুরানী শাওন এমপি আগুন লাগার বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগ রেখেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে তিনি বিগত দিনের ন্যায় সামনের দিনগুলো তাদের পাশে থেকে সহযোগিতার আশ্বাস দেন।
তজুমদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভ দেবনাথ বলেন, আগুন লাগার বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করা হয়েছে। ক্ষয়ক্ষতি নিরুপনের কাজ চলছে। তবে এখনই যদি কোনো ব্যবসায়ী সহায়তা চাইলে আমরা সহায়তা করবো।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৮ পূর্বাহ্ণ | রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com