আজ, সোমবার


২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

ঈদে মোটরসাইকেল চলাচলে যে নির্দেশনা দিলো ডিএমপি

বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০২৪
ঈদে মোটরসাইকেল চলাচলে যে নির্দেশনা দিলো ডিএমপি
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিনিধি: ঈদে মোটরসাইকেলে দূরপাল্লার যাত্রীদের যাতায়াতে নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। যাত্রাকালীন চালক এবং আরোহীর হেলমেট পরিধান করতে হবে বলে জানিয়েছে ডিএমপি।(৪ এপ্রিল) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডিএমপির ট্রাফিক বিভাগের অতিরিক্ত কমিশনার মুনিবুর রহমান।

অতিরিক্ত কমিশনার মুবিনুর রহমান বলেন, ঝুঁকি পরিহার করতে মোটরসাইকেল যাত্রীদের অতিরিক্ত মালামাল বহন না করার জন্য আহ্বান জানানো যাচ্ছে। দূরপাল্লার যাত্রার ক্ষেত্রে ঢাকা থেকে মোটরসাইকেলে দুইয়ের অধিক যাত্রী না উঠার জন্য বলা হয়েছে। এছাড়া যারা নিজ গাড়িযোগে অথবা মোটরসাইকেলে ঢাকা থেকে দূরপাল্লার যাত্রায় অংশীদার হবেন তারা নিজ নিজ মালিকানাধীন যানবাহনের ফিটনেসের বিষয়টি নিশ্চিত করে নেবেন। যাত্রাকালে নিজ নিজ ব্যক্তি মালিকানাধীন যানবাহনের প্রয়োজনীয় কাগজ ও নথিপত্র অবশ্যই যানবাহনে সুরক্ষিত থাকতে হবে।

ঈদযাত্রায় ফিটনেসবিহীন গাড়ি যেন রাস্তায় নামতে না পারে এ বিষয়ে পুলিশের ট্রাফিক বিভাগ নজর রাখছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। মুনিবুর রহমান বলেন, এবার ঈদে রাজধানী ছাড়তে পারে এক থেকে সোয়া কোটি মানুষ। তাদের যাত্রা ও ফিরে আসা নিরাপদ ও নির্বিঘ্ন করতে দরকারি সব ধরনের কাজ করছে পুলিশ। বাসের ট্রিপগুলো ঠিকঠাক রাখতে চলার পথে কোনো প্রতিবন্ধকতা করতে দেওয়া হবে না।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com