বুধবার, ৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, সকাল ১০:০১

বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক হলেন বাবুল আকতার

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশে ব্যাংকের যুগ্ম-পরিচালক থেকে পদোন্নতি পেয়ে উপ-মহাব্যবস্থাপক হলেন বাবুল আকতার। গত ৩১ আগস্ট তিনি এই পদোন্নতি পান। বাবুল আকতার ১৯৯৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করেন। ২০০০ সালে তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকে কর্মকর্তা হিসেবে যোগদান করেন। ২০০৩ সালে বাবুল আকতার দেশের কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি পদোন্নতি পেয়ে উপ-পরিচালক ও যুগ্ম পরিচালক হিসেবে অত্যান্ত সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ ব্যাংকের ব্যবস্থাপনায় তিনি সিঙ্গাপুর ও সুইজারল্যান্ড ভ্রমন করেন। বাবুল আকতার একজন ভ্রমণ প্রিয় মানুষ। সরকারি ব্যবস্থাপনার পাশাপাশি তিনি ব্যক্তিগতভাবে ডেনমার্ক, জার্মানি, অষ্ট্রিয়া, সুইডেন এবং ভারত ভ্রমন করেন।
১৯৯০ সালে বাবুল আকতার মুলাদী ডিগ্রি কলেজ ছাত্র সংসদের নির্বাচিত জিএস এর দায়িত্ব পালন করেন। তিনি একজন মেধাবী ছাত্র ছিলেন। ৫ম ও অষ্টম শ্রেনীতে ট্যালেন্টফুল বৃত্তি পেয়েছেন তিনি।
ব্যক্তিগত জীবনে চাকুরীর পাশাপাশি লেখালেখি নিয়ে সময় কাটান বাবুল আকতার। তার ‘যারা জ্ঞান কুটির’ নামে একটি প্রকাশনা সংস্থা রয়েছে। তিনি নৈতিক ও মানবিক মূল্যবোধ নিয়ে ইতিমধ্যে অসংখ্য নিবন্ধ ও প্রবন্ধ লেখেছেন। তার লেখা বইয়ের মধ্যে পৃথিবীর গড়েছেন যারা (৩য় খন্ড) পাঠকের হৃদয় কেড়েছে। বাবুল আকতার বরিশাল জেলার মুলাদী উপজেলার গাছুয়া ইউনিয়নের চরডিক্রি ইউনিয়নের মোঃ ইয়াকুব আলী মাস্টারের সুযোগ্য সন্তান। তিনি ছোট বেলা থেকেই সাংস্কৃতিকমনা ছিলেন। গান, কবিতা আবৃত্তি ও খেলাধুলা নিয়েই কেটেছে তার শিশু ও কৌশরকাল। বর্তমানে চাকুরীর পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত রয়েছেন। বাবুল আকতার মুলাদী উপজেলা সমিতি ঢাকার কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তাদের পারিবারিক প্রচেষ্টায় গড়া এলাকার উন্মুক্ত কবরস্থান সকলের কাছে প্রশংসনীয় একটি বিষয়। তার পিতার প্রচেস্টায়ও বেঁদে সম্প্রদায় ও অজ্ঞাতনামা লাশের দাফন হতো তাদের এই উন্মুক্ত কবরস্থানে।
বাবুল আকতার বাংলাদেশ উপ-মহাব্যবস্থাপক হিসেবে নিয়োগ পাওয়ায় তাকে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শুভেচ্ছা জানিয়েছেন। এর মধ্যে মুলাদী উপজেলা সমিতি ঢাকা, আলোকিত মুলাদী, ঢাকাস্থ মুলাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (ঢামুসাস) প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network