আজ, বৃহস্পতিবার


২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নোয়াখালীতে সড়ক-মহাসড়কে চাঁদাবাজির অভিযোগে আটক ৩৪

মঙ্গলবার, ২৫ জুন ২০২৪
নোয়াখালীতে সড়ক-মহাসড়কে চাঁদাবাজির অভিযোগে আটক ৩৪
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিনিধি: নোয়াখালীর সদর ও বেগমগঞ্জ উপজেলার সড়ক-মহাসড়কে বিভিন্ন পরিবহন থেকে চাঁদা নেওয়ার সময় ৩৪ চাঁদাবাজকে আটক করেছে র‍্যাব-১১। এসময় চাঁদা আদায়ের নগদ ৯৮ হাজার ৫১৫ টাকা, ৩৪টি মোবাইল ফোন, লাঠিসোঁটা এবং বিপুল পরিমাণ চাঁদা আদায়ের রশিদ জব্দ করা হয়েছে। মঙ্গলবার (২৫ জুন) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালী কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ।

এর আগে, সোমবার দিনব্যাপী জেলার সদর ও বেগমগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) জানায়, আটক সবাই চাঁদাবাজির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তারা নোয়াখালী জেলার সদর উপজেলার মাইজদী বাজার, দত্তেরহাট, সোনাপুরের এবং বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী, চৌরাস্তাসহ বিভিন্ন স্থানে সড়ক ও মহাসড়কে পণ্যবাহী গাড়ি, সিএনজি চালিত অটোরিকশা, ব্যাটারি অটোরিকশা থেকে চাঁদাবাজি করে আসছিলেন। তারা একাধিক গ্রুপে বিভক্ত হয়ে প্রতিদিন রাস্তায় অবস্থান নেন। এরপর গাড়িগুলো ঢাকা ও চট্টগ্রাম থেকে নোয়াখালী ও লক্ষ্মীপুরে ঢোকার সময় তারা লেজার লাইট, লাঠি ও বিভিন্ন সংকেতের মাধ্যমে গাড়ি থামিয়ে চালকদের থেকে অবৈধভাবে চাঁদা আদায় করে থাকেন। কিছু কিছু ক্ষেত্রে তারা চাঁদা আদায়ের রশিদও দেন। কেউ চাঁদা দিতে না চাইলে তার গাড়ি ভাঙচুর, চালক-হেলপারকে মারধর ও প্রাণনাশের হুমকিও দিতেন তারা।

র‍্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালী কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ জানান, চক্রটি জেলার বিভিন্ন এলাকার মহসড়ক থেকে প্রতি রাতে লক্ষাধিক টাকা চাঁদা আদায় করে থাকে বলে জানা গেছে। এ ঘটনায় মামলা দিয়ে তাদের নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানা ও সুধারাম থানায় হস্তান্তর করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ১১:১৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com