আজ, শুক্রবার


১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

লক্ষ্মীপুরে বিয়ের খাবার খেয়ে ৮০ জন অসুস্থ

শনিবার, ২০ জানুয়ারি ২০২৪
লক্ষ্মীপুরে বিয়ের খাবার খেয়ে ৮০ জন অসুস্থ
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিনিধি: বিয়ের দাওয়াত খেয়ে লক্ষ্মীপুরে অসুস্থ হয়ে পড়েছেন বর ও কনে পক্ষের শিশু-নারীসহ অন্তত ৮০ জন। তাদের প্রায় অর্ধেক রায়পুর ও চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।
গতকাল গতকাল শুক্রবার (১৯ জানুয়ারি) দিবাগত রাত থেকে শনিবার ভোর পর্যন্ত পেটব্যথা ও বমি নিয়ে এ রোগীরা হাসপাতালে ভর্তি হন। তাদের একজনকে লক্ষ্মীপুর সদরের ১০০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। অসুস্থদের মধ্যে রয়েছে তিন গর্ভবতী নারী ও নয় শিশু।
এদিকে গতকাল রাতে খবর পেয়ে রায়পুর সরকারি হাসপাতালে সংবাদ সংগ্রহে গেলে তিন সংবাদকর্মীর সঙ্গে দুর্ব্যবহার করে বরপক্ষের লোকজন। পরে রাতেই স্বাস্থ্য কর্মকর্তার অফিসে বৈঠকে দুঃখ প্রকাশ করেন তারা।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রায়পুর উপজেলার উত্তর কেরোয়া এলাকার বসু পাটোয়ারি বাড়ির সাইফুল ইসলামের ছেলে মো. নাদিম ও চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার চরদুখিয়া ইউনিয়নের মৃত তোফায়েল আহাম্মদের মেয়ে তানিয়া আক্তারের বিয়ে সম্পন্ন হয়। এ সময় কনের বাড়িতে আয়োজিত অনুষ্ঠানের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ে দুইপক্ষের অতিথিরা।

গতকাল রাত ৮টার দিকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, পেটে ব্যথা নিয়ে ৩০ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। কেউ কেউ চিকিৎসা নিয়ে ফিরে যাচ্ছেন। হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ১৫ জন নারী ও নয় শিশু এবং ছয়জন পুরুষ রয়েছেন।

রায়পুর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা বলেন, বিয়ে বাড়িতে দাওয়াত খেয়ে খাদ্যে বিষক্রিয়ার কারণে বমি ও পেটব্যথা নিয়ে হাসপাতালে এখন পর্যন্ত ৪০ জন রোগী এসেছিলেন। তাদের মধ্যে ৩০ জনকে ভর্তি করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে গেছেন। রবিউল আহাম্মেদ নামের একজনের অবস্থা খারাপ হওয়ার উন্নত চিকিৎসার জন্য তাকে লক্ষ্মীপুর ১০০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। রাত ৮টায় আরো কয়েকজনকে ছেড়ে দেয়া হয়।

মাইনুল ইসলাম (৫২) নামের এক রোগী বলেন, দাওয়াত খেয়ে আসার পর থেকে পেটব্যথা শুরু হয়। বিকাল ৫টার দিকে বাড়িতে ১৫-২০ জনের পাতলা পায়খানা ও বমি হতে থাকে। অবস্থা বেশি খারাপ হলে রাতেই এসে হাসপাতালে ভর্তি হই। প্রথমে ভেবেছিলাম, শুধু আমার পেটে সমস্যা হয়েছে। পরে জানতে পারলাম, ওই অনুষ্ঠানে যারা ছিলেন প্রায় সবার একই অবস্থা।

বরের ভাই মো. মাসুম বলেন, দুই-একজনের সমস্যা হলে বিষয়টি স্বাভাবিক ছিল। যখন শুনলাম প্রায় সবারই এ সমস্যা হয়েছে, তখন বিষয়টি স্বাভাবিক মনে হচ্ছে না। তবে মেয়ে পক্ষেরও ৩০ জন লোক অসুস্থ হয়েছে বলে শুনেছি।

তিনি জানান, বিয়ের অনুষ্ঠানে বরপক্ষে ১৫০ জনের মতো অংশ নিয়েছেন। এর মধ্যে ৪০ জনই অসুস্থ হয়েছেন। দাওয়াতে অংশ নেওয়া সবাই গরুর মাংস খেয়ে অসুস্থ হয়েছেন। তিনিসহ যারা গরুর মাংস খাননি, তাদের সমস্যা হয়নি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বাহারুল আলম বলেন, বিয়েবাড়িতে দাওয়াত খেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া সবাই খাদ্যে বিষক্রিয়ার কারণে বমি ও পেটব্যথা নিয়ে হাসপাতালে এসেছেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে উপজেলা স্যানিটারি ইন্সপেক্টরসহ একজন স্বাস্থ্য সহকারীকে ওই বাড়িতে পাঠিয়ে তদন্ত করা হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৫ পূর্বাহ্ণ | শনিবার, ২০ জানুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com