আজ, মঙ্গলবার


২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

রেলপথকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত করা হবে: রেলমন্ত্রী

শনিবার, ২০ জানুয়ারি ২০২৪
রেলপথকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত করা হবে: রেলমন্ত্রী
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিনিধি: রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো: জিল্লুল হাকিম বলেছেন- সবচেয়ে বেশি দুর্নীতি হয় রেল মন্ত্রণালয়ে। দুর্নীতির কারণে রেল মন্ত্রণালয় এখনও লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত হতে পারে নি। রেল খাতকে কীভাবে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত করা যায় সে ব্যাপারে কাজ করবে মন্ত্রণালয়। রেলখাতকে একটি লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরিত করা হবে আমার প্রথম চ্যালেঞ্জ।’

শুক্রবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগ আয়োজিত অডিটোরিয়ামে এক সংবর্ধনা অনুষ্ঠানে রেলমন্ত্রী এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, ‘ঐতিহ্যগতভাবেই রাজবাড়ি জেলাকে রেলের শহর বলা হয়। রেলের শহরের মানুষকে রেলমন্ত্রী বানিয়ে জননেত্রী শেখ হাসিনা আমাকে যেমন সম্মানিত করেছেন তেমনি রাজবাড়ীবাসীকেও সম্মানিত করেছেন। প্রধানমন্ত্রী আমার প্রতি যে আস্থা ও বিশ্বাস রেখেছেন আমি সেই বিশ্বাসের মর্যাদা রাখার চেষ্টা করবো। রেলের বেদখল হওয়া সকল জমি উদ্ধার করা হবে।’
তিনি বলেন, রেলপথকে দুর্নীতিমুক্ত করতে প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন। রেলকে নিয়ে প্রধানমন্ত্রীর সুদূরপ্রসারী পরিকল্পনা রয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশের প্রতিটি জেলায় রেলপথ চালু করা হবে। বিএনপির আমলে বন্ধ হওয়া সকল রেলপথ ইতোমধ্যে চালু করেছেন প্রধানমন্ত্রী। এখনও যেগুলো চালু করা সম্ভব হয়নি সেগুলোও এবার চালু করা হবে।

জিল্লুল হাকিম বলেন, রেলখাতকে আধুনিকায়ন, লাভজনক ও প্রযুক্তি নির্ভর করে গড়ে তোলা হবে। রেলের দুর্নীতির সাথে যারা জড়িত রয়েছে তাদের ব্যাপারে কোনো আপোষ নেই। আমার মাথার ওপড়ে প্রধানমন্ত্রীর হাত রয়েছে। ইনশাআল্লাহ আমি রেলখাতকে দুর্নীতিমুক্ত করে রেলের সেবার মান বাড়িয়ে দিব।

বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান মোল্লার সভাপতিত্বে সংবর্ধনায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল মোর্শেদ আরুজ, পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ।
সংবর্ধনা অনুষ্ঠানের আগে মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি দপ্তর, মুক্তিযোদ্ধা সংসদ, সকল ইউনিয়নের চেয়ারম্যানগণসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০০ পূর্বাহ্ণ | শনিবার, ২০ জানুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com