আজ, শনিবার


২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

শীতের তীব্রতায় কাঁপছে উপকূলবাসী

বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি ২০২৪
শীতের তীব্রতায় কাঁপছে উপকূলবাসী
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিনিধি: শীত আর কুয়াশার সাথে হিমেল হাওয়ায় কাঁপছে দক্ষিণ পশ্চিমাঞ্চলের উপকুলীয় জেলা সাতক্ষীরা। রাত থেকে পড়ছে প্রচণ্ড কুয়াশা। দিনের অধিকাংশ সময়ই থাকছে কুয়াশায় ঢাকা। তার উপর শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি যার কারণে বিপাকে পড়েছে এ অঞ্চলের মানুষ।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরের পর থেকে শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। যা চলে রাত পর্যন্ত। প্রচণ্ড শীত আর গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে সন্ধ্যার পর পরই মানুষদের শহর ছেড়ে বাড়িতে যেতে দেখা গেছে। ফাঁকা হয়ে যাচ্ছে শহরের রাস্তাঘাট ও বাজার। হতদরিদ্র মানুষ গুলো আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। ঘন কুয়াশা ও তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

এদিকে, জেলায় হাঁড় কাপানো শীতের হাত থেকে হতদরিদ্র শীতার্ত মানুষ গুলোকে রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি পর্যায়ে সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন সচেতন নাগরিক সমাজ।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের অফিসার ইনচার্জ জুলফিকার আলী রিপন জানান, বৃহস্পতিবার সকাল ৬ টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতার পরিমাণ ৯৩ শতাংশ।

তিনি আরো জানান, শীতের সাথে সাথে আজ দুপুরের পর থেকে শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। আর এ বৃষ্টির কারণে শীতের তীব্রতা আরো বাড়বে বলে জানান এই আবহাওয়া কর্মকর্তা।

Facebook Comments Box
advertisement

Posted ১:৩৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com