আজ, শুক্রবার


২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

বরিশালের তৃতীয় জয় সিলেটের ষষ্ঠ হার

রবিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৪
বরিশালের তৃতীয় জয় সিলেটের ষষ্ঠ হার
সংবাদটি শেয়ার করুন....

ক্রীড়া প্রতিনিধি: সিলেটে গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইগার্স ও ফরচুন বরিশাল ম্যাচে আলো ছড়ালেন পাকিস্তানিরা। এই ম্যাচে দুই ওভারে ৩৭ রান করার চ্যালেঞ্জে জয়ী হলো বরিশাল। পাকিস্তানি তারকা শোয়েব মালিক ও বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ ২৩ বলে ৫৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে জিতিয়েছেন বরিশালকে।

শেষ তিন ওভারে বরিশালের প্রয়োজন ছিল ৪৫ রান। ১৮তম ওভারে ৮ রান নেয়ায় পরের ১২ বলে প্রয়োজন পড়ে ৩৭ রান। শোয়েব ও মিরাজ ছিলেন বলে আশা টিকে থাকে বরিশালের। ১৯তম ওভারে ১৯ রান তুলে নিলে শেষ ওভারে জিততে লাগে ১৮ রান। কাজটা কঠিন হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত ২ বল হাতে রেখেই জিতে যায় বরিশাল।

শোয়েব ২৫ বলে ১ চার ও ৩ ছক্কায় ৪১ এবং মিরাজ ১৫ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩১ রানে অপরাজিত থাকেন। এর আগে মুশফিকুর রহিম ২৫ বলে ২৭, সৌম্য সরকার ২৩ বলে ২৬ ও তামিম ইকবাল ১৮ বলে ২০ রান করে বরিশালের ভিত গড়ে দেন।

খুলনা টাইগার্স আগে ব্যাট করতে নেমে ৮৮ রানে হারিয়ে বসে ৭ উইকেট। এরপর দুই পাকিস্তানি মোহাম্মদ নওয়াজ ও ফাহিম আশরাফ অনবদ্য ব্যাটিংয়ে দলকে ১৫৫ রানের পুঁজি এনে দেন। নওয়াজ ৪ ছক্কায় ২৩ বলে ৩৮ ও ফাহিম ১৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩২ রান করেন। অষ্টম উইকেটে ২৪ বলে ৬৭ রান যোগ করেন দুজন। বরিশালের স্পিনার তাইজুল ইসলাম ৩ ওভারে ৭ রান দিয়ে নেন ২ উইকেট। শোয়েব মালিক ২৪ রানে নেন ২টি উইকেট।

এটা খুলনার প্রথম হার। এই হারের পরও ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তারা টেবিলের শীর্ষে অবস্থান করছে। অন্যদিকে এটা ৬ ম্যাচে বরিশালের তৃতীয় জয়। তারা বর্তমানে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। গতকাল রাতের ম্যাচে সিলেট স্ট্রাইকার্সকে ৭৭ রানে হারিয়েছে রংপুর রাইডার্স। এ জয়ে খুলনাকে টপকে টেবিলের শীর্ষে উঠে যায় রংপুর। ৬ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৮ পয়েন্ট,খুলনারও পয়েন্ট ৮। অবশ্য খুলনা এক ম্যাচ কম খেলেছে।

এদিকে চলতি আসরে ষষ্ঠ হারের স্বাদ পেল সিলেট। শুক্রবার দুর্দান্ত ঢাকাকে হারালেও গতকাল ফের বিপর্যস্ত দলটি। আগে ব্যাট করে ৭ উইকেটে ১৬২ রান তোলে রংপুর। জবাবে সিলেট ৮৫ রানে গুটিয়ে যায়। শেখ মেহেদী হাসান ১৩ রানে ও মোহাম্মদ নবি ১৭ রানে ৩ উইকেট নেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৩ পূর্বাহ্ণ | রবিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com