আজ, বৃহস্পতিবার


২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কানাডাকে হারিয়ে বিশ্বকাপে পাকিস্তানের প্রথম জয়

বুধবার, ১২ জুন ২০২৪
কানাডাকে হারিয়ে বিশ্বকাপে পাকিস্তানের প্রথম জয়
সংবাদটি শেয়ার করুন....

স্পোর্টস ডেস্ক : যুক্তরাষ্ট্রের বিপক্ষে হার দিয়ে আসর শুরু। এরপর ভারতকে অল্প রানে আটকে দিয়েও হার। এসব হতাশা কাটিয়ে কানাডার বিপক্ষে বল হাতে আগুণ ছড়ালেন মোহাম্মদ আমির-হারিস রউফরা। পাশাপাশি ব্যাটিংয়ে উজ্জ্বল ছিলেন মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। দলগত নৈপুন্যে আসরে প্রথম জয় পেল তার। বিশ্বকাপের ২২তম ম্যাচে নিউইয়র্কে আজ কানাডাকে ৭ উইকেটে হারিয়েছে পাকিস্তান। নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে কানাডাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় তারা। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৬ রানের সংগ্রহ পায় কানাডা। এই রান ১৫ বল হাতে রেখেই তাড়া করে ফেলে বাবর-রিজওয়ানরা।

আগে ব্যাট করতে নামা কানাডা পাকিস্তানি বোলারদের সামনে ঠিকঠাক ব্যাট করতে পারছিল না। কেবল অ্যারন জোন্স ছাড়া বাকিরা ছিলেন আসা-যাওয়ার মধ্যেই। শুরুটা করেন মোহাম্মদ আমির। নাবনিত ডালিওয়ালকে বোল্ড করে তিনি বিদায় করেন ৪ রানে। এরপর ষষ্ঠ ওভারে পারগত সিংকে ফেরান শাহিনি শাহ আফ্রিদি। পরের ওভারে রান আউট হয়ে ফেরেন কিরটন।

দশম ওভারে নিজের তৃতীয় বলে শ্রেয়াস মোভভাকে ফেরানোর পর পঞ্চম বলে রবিন্দেরপালের উইকেট তুলে নেন হারিস রউফ। লড়তে থাকা জোন্স বিদায় নেন চতুর্দশ ওভারে। নাসিম শাহের বলে বোল্ড হওয়ার আগে তিনি খেলেন ৪৪ বলে ৫২ রানের দারুণ ইনিংস। শেষদিকে কালিম সানা ও দিলন হেইলিগারের ১৯ রানের জুটিতে শতরান পার করে কানাডা। ১৪ বলে ১৩ রানে অপরাজিত থাকেন কলিম। আর হেইলিগারের রান ৯। পাকিস্তানের হয়ে ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ২ উইকেট নেন আমির। সমান উইকেট পান রউফও। একটি করে উইকেট নেন শাহিন ও নাসিম।

রান তাড়ায় নেমে শুরুতেই ওপেনার সাইম আইয়ুবকে (৬) হারায় পাকিস্তান। তবে শুরুর এই চাপ সামলে ঠান্ডা মাথায় দলকে জয়ের দিকে এগিয়ে নিতে থাকেন মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। দ্বিতীয় উইকেটে তারা ৬২ বলে গড়েন ৬৩ রানের জুটি। পঞ্চদশ ওভারে হেইলিগারের বল উইকেটরক্ষকের হাতে তুলে দিয়ে বাবর বিদায় নিলে ভাঙে এই জুটি। ৩৩ বলে ৩৩ রান করে সাজঘরে ফেরেন তিনি। বাবর ফিরলেও লড়তে থাকেন রিজওয়ান। ৫২ বলে পঞ্চাশ ছুঁয়ে তিনি দলকে জিতিয়ে ছাড়েন মাঠ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৫ পূর্বাহ্ণ | বুধবার, ১২ জুন ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com