বুধবার, ৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, সকাল ৯:৫৯

চাকরি দেয়ার নামে প্রতারণা : চারজন কারাগারে

গণবার্তা রিপোর্ট: সরকারি বিভিন্ন দফতর ও প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে গ্রেফতার চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন- মো. নজরুল ইসলাম (৫০), মো. মাহাবুবুর রহমান (৬০), মো. সেলিম রেজা (৩৮) ও আলমগীর হোসেন (৩৫)।

বুধবার (২২ জুলাই) একদিনের রিমান্ড শেষে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।কদমতলী থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক রাকিবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার তাদের চারজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। কদমতলী থানায় তাদের বিরুদ্ধে প্রতারণার মামলার মূল রহস্য উদঘাটনের জন্য সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রোববার মো. নজরুল ইসলামকে গ্রেফতার করে কদমতলী থানার পুলিশ। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর তেজগাঁও থানা এলাকায় অভিযান চালিয়ে তার অন্যান্য সহযোগীদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া চার লাখ ২৫ হাজার টাকার চেক ও প্রতারণার কাজে ব্যবহৃত নকল নিয়োগপত্রসহ অন্যান্য কাগজপত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় কদমতলী থানায় প্রতারণার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network