আজ, শনিবার


১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

হোসেনপুর উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

শনিবার, ০২ মার্চ ২০২৪
হোসেনপুর উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ
সংবাদটি শেয়ার করুন....
আফজালুর রহমান উজ্জ্বল, কিশোরগঞ্জ : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ। চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্রই এখন আলোচনা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে। কে প্রার্থী হচ্ছেন, কার জনপ্রিয়তা কেমন অতীতে কে কেমন কাজ করেছেন এসব আলোচনা এখন তুঙ্গে। এবার নির্বাচনে থাকছে না দলীয় প্রতীক, যে কারণেই প্রেক্ষাপট ভিন্ন। যারা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা আসনের ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার আশা করেছেন তারা ইতোমধ্যে দলীয় নেতাকর্মী,সমর্থক ও সাধারণ ভোটারদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছেন। অনেকেই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তার প্রার্থী হওয়ার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে জানান দিচ্ছেন।
উপজেলা পরিষদের নির্বাচনের তফসিল এখনও ঘোষণা হয়নি। চলতি বছরের মে মাসে প্রথম ধাপে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা বলেছেন নির্বাচন কমিশন সচিব। এতেই হোসেনপুর উপজেলায় সম্ভাব্য প্রার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও দৌড়ঝাঁপ শুরু হয়েছে। হোসেনপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এ পর্যন্ত যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- বর্তমান উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সোহেল এম কম, বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা রুনু, তিনি এবার চেয়ারম্যান পদে লড়বেন, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান আশরাফ হোসেন কবির, তিনিও এবার চেয়ারম্যান পদে লড়বেন, এছাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ মাহবুবুল হক, বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ হালিম, ময়মনসিংহ মহানগর  আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান পারভেজ, বিগত উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত ও এবারের নির্বাচনে অংশগ্রহণ করবেন এবং পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোবারিজ, সহ বেশ কয়েকজন।
ভাইস চেয়ারম্যান পদে শফিউদ্দিন সরকার বাচ্চু , উমর ফারুক সহ বেশ কয়েক জন বিভিন্ন ভাবে নিজেকে জানান দিচ্ছে। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা পরিষদের দুই বারের  মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা  লীগের নারী নেত্রী মোছাঃ সেলিনা সারোয়ার এবং সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম আব্দুল কাদের স্বপন এর ছোট মেয়ে ছাবিয়া পারভীন জেনি,র নাম শুনা যাচ্ছে। ক্ষমতাসীন দলের উপজেলা, ইউনিয়ন ও তৃণমূল পর্যায়ের অনেক নেতাকর্মী ও সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, সমর্থন সব সময় ক্ষমতার পক্ষেই থাকে। তবে নীরব ভোট বিপ্লব অনেক কিছু পাল্টে দেয়। এখন অপেক্ষা ৪মে,র । উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নিবে কিনা তা নিয়েও রয়েছে সন্দেহ। তাই এবারের প্রেক্ষাপটও ভিন্ন। বিএনপির দুই নেতা নাম প্রকাশ না করার শর্তে এই প্রতিবেদককে জানান, জাতীয় নির্বাচন আর স্থানীয় নির্বাচন এক নয়। সামনে অনেক সময় রয়েছে সিদ্ধান্ত নেয়ার বিএনপি নির্বাচনে আসবে কি না তা এখন ও স্পষ্ট বলা যায় না তবে বিএনপি নির্বাচনে না আসলে আওয়ামী লীগকে ফাঁকা মাঠে গোল দেওয়ার সুযোগ পাবে। তবে সাধারণ ভোটাররা বলেন, এবারের নির্বাচনে যেহেতু দলীয় প্রতিক নেই সেহেতু জনপ্রিয়তা যাচাই বাছাই করে জয়ী হয়ে আসতে হবে প্রার্থীকে। প্রার্থীরাও নীরব প্রচারণায় ব্যস্ত। এখন শুধু অপেক্ষার পালা।
Facebook Comments Box
advertisement

Posted ১১:১৫ পূর্বাহ্ণ | শনিবার, ০২ মার্চ ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com