আজ, সোমবার


২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

কুমিল্লাকে তিনে তুললেন আমির জামাল

বুধবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৪
কুমিল্লাকে তিনে তুললেন আমির জামাল
সংবাদটি শেয়ার করুন....

স্পোর্টস ডেস্ক: চলতি বিপিএলে উড়তে থাকা খুলনা টাইগার্সকে ষষ্ঠ ম্যাচে এসে দ্বিতীয় হারের স্বাদ দিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার দেড়শ রানের লক্ষ্যে শুরুটা ভালো করলেও পরে বোলিংয়ে এসে খুলনার উইকেটে ধস নামান পাকিস্তানি পেসার আমির জামাল। তুলে নেন চলতি বিপিএলের প্রথম পাঁচ উইকেট। তার দিনে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচ জিতেছে ৩৪ রানে। তাতে খুলনাকে টপকে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এসেছে দলটি।

কুমিল্লার মাঝারি মানের লক্ষ্যে খুলনাকে দুর্দান্ত একটা শুরু এনে দিয়েছিলেন দলটির অধিনায়ক এনামুল হক বিজয়। তবে খুব বেশিক্ষণ উইকেটে স্থায়ী হতে পারেননি তিনি। আলিস ইসলামকে কাট শট করতে গিয়ে স্টাম্প ভাঙে তার। দুর্দান্ত শুরুর পর সহজ একটা শটে আউট হয়ে মেজাজ হারাতেও দেখা গেছে এনামুলকে। ফেরার আগে ১২ বলে ১৯ রান আসে তার ব্যাটে।

এনামুল ফেরার সঙ্গে ধস নামে খুলনার উইকেটে। বল হাতে কুমিল্লাকে নেতৃত্ব দেন আমির জামাল। তার বোলিং তোপের মুখে সুবিধা করতে পারেনি দলটির কোনো ব্যাটার। শেষ দিকে খুলনার পাকিস্তানি বোলার মোহাম্মদ ওয়াসিম কিছুটা আগ্রাসী ক্রিকেট খেললেও তা কেবল হারের ব্যবধানই কমিয়েছে। শেষ পর্যন্ত খুলনার ইনিংস থেমেছে ১৮.৫ ওভারে ১১৫ রানে। দলের হয়ে ১২ বলে সর্বোচ্চ ২৩ রান এসেছে তার ব্যাট থেকে।

এর আগে, এদিন ব্যাট হাতে রানে ফিরতে শুরুতে সময় নিয়ে ব্যাট চালিয়েছেন কুমিল্লার দুই ওপেনার। রিজওয়ান কিছুটা রয়েসয়ে ব্যাট চালালেও রানের চাকা সচল রেখেছিলেন লিটন। ছিলেন চলতি বিপিএলে নিজের প্রথম ফিফটির পথেও। তবে শেষ পর্যন্ত নাসুম আহমেদের ঘূর্ণিতে থামতে হয়েছে তাকে। ফেরার আগে ৩০ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪৫ রান এসেছে তার ব্যাট থেকে। লিটন ফিরলে মাঠে টিকতে পারেননি তার সঙ্গী রিজওয়ানও। ২৮ বলে ২১ রান আসে তার ব্যাট থেকে।

এরপর উইল জ্যাকস, তাওহিদ হৃদয় ও খুশদিল শাহ শুরু পেলেও তা ছিল যথেষ্ঠ ধীর গতির। মাঝের সময়টাতে বোলিংয়ে যথেষ্ট নিয়ন্ত্রণ নেই খুলনার বোলাররা। পরে সেটা পুষিয়ে নিতে শেষ দিকে আগ্রাসী হয়ে উঠেন জাকের আলী। তার ৮ বলে ১৮ রানের ইনিংসে খুলনাকে ১৫০ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে কুমিল্লা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১৪৯/৭ (লিটন ৪৫, জ্যাকস ২২, জাকের ১৮*; নাসুম ২/২১, ফাহিম ২/২৫)
খুলনা টাইগার্স: ১১৫ (১৮.৫ ওভার); (এনামুল ১৯, নাহিদুল ২১, ওয়াসিম ২৩; জামাল ৫/২৩)
ফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৩৪ রানে জয়ী।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৪ অপরাহ্ণ | বুধবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com