আজ, শুক্রবার


২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

নড়িয়ায় ১৫ কোটি টাকার সরকারি জমি উদ্ধার

শনিবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৪
নড়িয়ায় ১৫ কোটি টাকার সরকারি জমি উদ্ধার
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিনিধি: জেলার নড়িয়ায় প্রায় ১৫ কোটি টাকার দেড় একর সরকারি জমি দখল মুক্ত ও সরকারি খাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। নড়িয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের পাইকপাড়া এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শংকর চন্দ্র বৈদ্যর নেতৃত্বে অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে এই জমি উদ্ধার করা হয়।

এ সময় সরকারি জমির ওপর থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ভরাট করা খাল খনন করা হয়। পুরো উচ্ছেদ প্রক্রিয়া শেষ হতে আরও দুইদিন সময় লাগবে। সরকারি জমি দখলমুক্ত এবং খাল উদ্ধার কার্যক্রমের জন্য উপজেলা প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রা।

এ সময় উপস্থিত ছিলেন নড়িয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ এবং নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, নড়িয়া পৌর ভূমি কর্মকর্তা উদ্ধব চন্দ্র পাল ও পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার মল্লিক।

এ বিষয়ে নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য বলেন, স্থানীয় প্রভাবশালী চক্র অবৈধভাবে দেড় একর সরকারি সম্পত্তি দখল করে স্থাপনা নির্মাণ এবং সরকারি খাল ভরাট করে অবৈধভাবে দখল করছিল। উপজেলা প্রশাসনের উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়েছে। এখানে প্রায় ১৫ কোটি টাকা বাজার মূল্যের দেড় একর সম্পত্তি দখলমুক্ত করা হচ্ছে এবং দখলদারদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, উপজেলার বিভিন্ন স্থানে সরকারি জমি অবৈধ দখলদারদের বিরুদ্ধে আমাদের এই উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩৬ পূর্বাহ্ণ | শনিবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com