বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, বিকাল ৪:৪৫

করোনা নিয়ে প্রধানমন্ত্রীর পদক্ষেপ জানানো হলো ৭ দেশকে

গণবার্তা রিপোর্ট: বিশ্ব মহামারি কোভিড-১৯ এর প্রভাব ও তা প্রতিরোধের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা ধরনের পদক্ষেপ নিয়েছেন। দেশে-বিদেশে প্রধানমন্ত্রীর সুদূরপ্রসারী পদক্ষেপ প্রশংসিত হয়েছে।

রোববার (১৯ জুলাই) পরিকল্পনা মন্ত্রণালয় থেকে ভার্চুয়্যাল কনফারেন্সে বাংলাদেশ প্রতিনিধিদলের প্রধান হিসেবে তিনি অংশ নেন। নিউইয়র্কে অনুষ্ঠিত সভায় ভার্চ্যুয়ালি অংশ নেয় বাংলাদেশ, নেপাল, জর্জিয়া, বেনিন, কেনিয়া, নাইজেরিয়া, উগান্ডা, ভারত ও মরোক্কো।

প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপ অন্য দেশের প্রতিনিধিরাও প্রশংসা করেন। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক পথে এগিয়ে যাচ্ছেন বলেও অন্য দেশের প্রতিনিধিরা মন্তব্য করেন।

সভায় অংশ নিয়ে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করে অর্জিত জাতীয় উন্নয়ন তুলে ধরেন।

ভলেন্টারি ন্যাশনাল রিভিউয়ের কার্যপদ্ধতি সবাইকে অবহিত করে এমএ মান্নান বলেন, দারিদ্র্য দূরীকরণ, ক্ষুধা নিবারণ, ৫ বছরের নিচে শিশু মৃত্যু ও মাতৃমৃত্যুর হার হ্রাস, প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষায় লিঙ্গ সমতা অর্জিত হয়েছে। ৯৫ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে।

এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক জুয়েনা আজিজ, পরিকল্পনা কমিশনের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম আলোচনায় অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network