আজ, বুধবার


২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

পাকিস্তানে নির্বাচনের আগের দিন বিস্ফোরণে ২৮ জনের মৃত্যু

বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪
পাকিস্তানে নির্বাচনের আগের দিন বিস্ফোরণে ২৮ জনের মৃত্যু
সংবাদটি শেয়ার করুন....

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত জাতীয় নির্বাচন। (৮ ফেব্রুয়ারি) এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের নির্বাচন অতীতের পুনরাবৃত্তি হবে না ভিন্ন কোনো আখ্যান হবে সেটি নিয়ে চিন্তায় রয়েছেন দেশটির রাজনৈতিক বিশ্লেষকরা। খবর ডন।

এদিকে নির্বাচনের আগের দিন বেলুচিস্তানের পিশিনে স্বতন্ত্র প্রার্থী আশফান্দিয়ার কাকারের নির্বাচনী অফিসের বাইরে বিস্ফোরণের ঘটনায় ২৮ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৩০ জন। বেলুচিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের স্বরাষ্ট্র ও উপজাতি বিষয়ক মন্ত্রী মীর জোবায়ের খান জামালি বলেছেন, দেশের শত্রুরা অস্থিতিশীলতা তৈরির জন্য মুখিয়ে রয়েছে। এ ধরনের ঘটনা নির্বাচনকে প্রভাবিত করবে না।

পাকিস্তানের জাতীয় পরিষদে ২৬৬টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া নারীদের জন্য আরো ৬০টি আসন ও সংখ্যালঘুদের জন্য ১০টি আসন রয়েছে। পাঞ্জাব প্রদেশে আছে ১৪১টি আসন, সিন্ধু প্রদেশে ৬১টি, খাইবার পাখতুনখাওয়ায় ৪৫টি, বেলুচিস্তানে ১৬টি ও রাজধানী ইসলামাবাদ অঞ্চলে রয়েছে ৩টি আসন।

নির্বাচন উপলক্ষে সেনাবাহিনী ও আইন প্রয়োগকারী সংস্থা দেশজুড়ে টহল দিচ্ছে। রেডিও পাকিস্তানের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান সেনাবাহিনী ভোটকেন্দ্রের বাইরে অবস্থান করবে। সময়মতো যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য তারা তৎপর থাকবে।

পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী গহর এজাজ জানিয়েছেন, স্বচ্ছ নির্বাচন নিশ্চিত করার জন্য তাদের সরকার প্রতিশ্রুতিবদ্ধ। দেশটির পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, পাকিস্তান অন্তর্ভুক্তিমূলক গণতান্ত্রিক প্রক্রিয়া প্রতিপালনে বদ্ধপরিকর। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বাধীন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) (৭ ফেব্রুয়ারি) ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম ও টুইটারে সরাসরি নির্বাচন পরিস্থিতি সম্প্রচার করবে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com