আজ, রবিবার


২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

বিশ্ব ইজতেমায় মুসল্লিদের জন্য পুলিশের নির্দেশনা

মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪
বিশ্ব ইজতেমায় মুসল্লিদের জন্য পুলিশের নির্দেশনা
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিনিধি: বিশ্ব ইজতেমায় মুসল্লিদের নির্ধারিত খিত্তায় (তাঁবু) অবস্থানের অনুরোধ জানিয়েছে পুলিশ সদর দফতর। একইসঙ্গে অপরিচিত বা সন্দেহভাজন ব্যক্তি এবং কোনও পোটলা, ব্যাগ বা সন্দেহজনক বস্তুর উপস্থিতি দেখামাত্র তাৎক্ষণিকভাবে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করারও অনুরোধ করা হয়েছে। এছাড়াও ইজতেমায় আগত মুসল্লিদের কিছু নিয়ম মেনে চলার আহ্বান জানানো হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সংস্থাটির এআইজি ইনামুল হক সাগর সই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ব ইজতেমায় নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রয়োজনীয় সহযোগিতা করা এবং প্রয়োজনে সহযোগিতা নেয়ার অনুরোধ জানানো হয়।

পুলিশ সদর দফতর জানিয়েছে, টাকা, মূল্যবান সামগ্রীসহ একাকী বিক্ষিপ্তভাবে ঘোরাফেরা না করা এবং সবসময় টাকা ও মূল্যবান সামগ্রী নিজ হেফাজতে রাখা। টাকা ও মূল্যবান সামগ্রী চুরি বা হারিয়ে গেলে তাৎক্ষণিকভাবে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করা। হকার ও ভ্রাম্যমাণ ফেরিওয়ালাদের কাছ থেকে খাদ্য বা পানীয় গ্রহণে অজ্ঞান পার্টি ও মলম পার্টির কবলে পড়ার ঝুঁকি সৃষ্টি হতে পারে।

বিজ্ঞপ্তিতে মুসল্লিগণের নিরাপদ ও নির্বিঘ্ন চলাচলের সুবিধার্থে ইজতেমা চলাকালে প্রধান সড়কগুলো ও পাশ্ববর্তী এলাকায় তাঁবু না খাটানো কিংবা অন্য কোনোভাবে সড়ক ও পার্শ্ববর্তী এলাকা ব্যবহার না করার কথা বলা হয়েছে। অসুস্থ হলে ইজতেমার জন্য নির্ধারিত অস্থায়ী হাসপাতাল ও নিকটবর্তী হাসপাতাল, স্বাস্থ্যসেবা কর্মী বা প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহায়তা নিতেও বলা হয়েছে।

এতে আরও বলা হয়, গুজব শুনলে বা কোনও প্রকার দুর্ঘটনা ঘটলে ধৈর্য ধরে সাহসিকতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করবেন এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতা করবেন। ট্রেনে নাশকতা সম্পর্কে তথ্য জানতে পারলে তাৎক্ষণিকভাবে নিকটবর্তী থানা, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করতে বলা হয়েছে।

রান্না করার সময় আগুন থেকে দুর্ঘটনা নিয়ন্ত্রণের বিষয়ে সর্তক থাকা এবং খিত্তা এলাকায় বা নিজেদের অবস্থানস্থলে ধূমপান করতে নিষেধ করা হয়েছে। খিত্তায় সবসময় পানি মজুত রাখারও অনুরোধ জানানো হয়েছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলাচল নির্বিঘ্ন রাখার উদ্দেশ্যে ঢাকা মহানগরীর প্রগতি সরণি থেকে টঙ্গী ফ্লাইওভার পর্যন্ত, গাজীপুর মহানগরীর টঙ্গী ফ্লাইওভার থেকে চৌরাস্তা ও পাশ্ববর্তী এলাকার প্রধান সড়কের ৫০ গজের মধ্যে মাইক লাগাতে বারণ করা হয়। জীবনের ঝুঁকি নিয়ে অতিরিক্ত যাত্রী হয়ে ট্রেনে কিংবা অন্য কোন যানবাহনে চলাচল না করতে অনুরোধ জানানো হয়। জরুরি প্রয়োজনে ইজতেমাস্থলের নিকটস্থ পুলিশ কন্ট্রোল রুমে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৯:১৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com