শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯, রাত ১১:১৩
শিরোনাম :
বিশ্বশান্তি প্রতিষ্ঠা এবং উন্নত দেশ গড়ার প্রত্যয়দীপ্ত ভাষণ দেওয়ায় শেখ হাসিনাকে আওয়ামী লীগের অভিনন্দন  করোনায় আরও ৪ জনের মৃত্যু  রাজনীতির মাঠে স্বাধীনতা বিরোধী শক্তি থাকতে অস্থিরতা-সংঘর্ষ-সংঘাত-অশান্তির অবসান হবে না : ইনু স্বাধীনতা বিরোধীরা এখনও ষড়যন্ত্র করছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী যুদ্ধ বন্ধ করুন : জাতিসংঘে প্রধানমন্ত্রী জাতির পিতা যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে যুব সমাজকে ব্যাপকভাবে সম্পৃক্ত করেন : আবুল হাসানাত আবদুল্লাহ্ রোহিঙ্গাদের জন্য আরও ১৭০ মিলিয়ন ডলার দেবে যুক্তরাষ্ট্র : ব্লিঙ্কেন বিশ্ব শান্তি নিশ্চিত করার ওপর গুরুত্ব দিয়ে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতিসংঘে পদ্মা সেতুর ওপর আলোকচিত্র প্রদর্শনী পরিদর্শন প্রধানমন্ত্রীর ১৪ দলীয় জোট সক্রিয় ও সম্প্রসারণ করতে হবে : ইনু
Logo

১৪ দলীয় জোট সক্রিয় ও সম্প্রসারণ করতে হবে : ইনু



১৪ দলীয় জোট সক্রিয় ও সম্প্রসারণ করতে হবে : ইনু
https://ganobarta.com/archives/8408

গণবার্তা রিপোর্ট : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, দেশে উন্নয়ন ও শান্তির ধারা বজায় রাখতে হলে ১৪ দলীয় জোটকে সক্রিয়, দৃশ্যমান ও সম্প্রসারণ করতে হবে।

তিনি বলেন, ১৪ দলকে কেন্দ্র থেকে মাঠ পর্যায় পর্যন্ত সক্রিয় ও দৃশ্যমান করতে হবে। অপরাপর অসাম্প্রদায়িক প্রগতিশীল শক্তিকে ১৪ দলের সাথে যুক্ত করার উদ্যোগ নিতে হবে। মুক্তিযুদ্ধ, গণতন্ত্র, প্রগতি, অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছোট-বড় সকলকে রাজনৈতিক আদর্শের উপর শক্তিশালী ও ঐক্যবদ্ধভাবে দাঁড়াতে হবে।

জাসদের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী সুবর্ণজয়ন্তী উদযাপনের প্রস্তুতির লক্ষ্যে দেশের বিভিন্ন বিভাগে প্রতিনিধি সভা অনুষ্ঠানের অংশ হিসেবে আজ সিলেটের কবি কাজী নজরুল ইসলাম মিলনায়তনে জাসদের সিলেট বিভাগীয় প্রতিনিধি সভায় হাসানুল হক ইনু এসব কথা বলেন।

জাসদ সভাপতি বলেন, বাংলাদেশের সমাজ-সংস্কৃতি-রাজনীতি-অর্থনীতি-জনজীবন বিপন্নকারী ৪ শত্রু মোকাবেলা করাই এই মুহূর্তের প্রধান রাজনৈতিক কর্তব্য।
তিনি বলেন, বাংলাদেশের চিরশত্রু পাকিস্তানপন্থি সাম্প্রদায়িক জঙ্গিবাদি উগ্রবাদি বিএনপি-জামাতকে মোকাবেলা করতে হলে দুর্নীতিবাজ, লুটেরাদের উপর বুলডোজার চালাতে হবে।
হাসানুল হক ইনু বলেন, বিএনপি-জামাত-তালেবানি শক্তির পুনরুত্থান ঘটিয়ে ক্ষমতা দখলের জন্য যে হুমকি-ধামকি দেয়া হচ্ছে, অস্বাভাবিক-অসাংবিধানিক সরকার আনার যে অপচেষ্টা চলছে, তা প্রতিহত করতে হলে অসাম্প্রদায়িক প্রগতিশীল শক্তিকে ১৪ দলের সাথে যুক্ত করার উদ্যোগ নিতে হবে।

সিলেট জেলা জাসদের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি লোকমান আহমেদের সভাপতিত্বে এবং জেলা কমিটির সাধারণ সম্পাদক কিবরিয়া চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিনিধি সভায় জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি বিশেষ অতিথির বক্তৃতা করেন।

সভায় বক্তৃতা করেন জাসদ স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, আব্দুল্লাহিল কাইয়ূম ও মোহাম্মদ মোহসীন, জাতীয় শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মীর্জা মো. আনোয়ারুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক জিয়াউল হক মুক্তা ও যুব জোট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন প্রমুখ।

Developed by: Engineer BD Network