মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮, সকাল ১০:২১
শিরোনাম :
মুলাদীতে শিক্ষার্থীদের অনুমতি ছাড়াই মাদরাসায় ভর্তির আবেদনের অভিযোগ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার সরল উত্তরণ কৌশল প্রণয়ন করবে : প্রধানমন্ত্রী কনে দেখে ফেরার পথে প্রবাসী বরসহ নিহত-৩ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর মুলাদীতে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন মুলাদীতে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক প্যাদারহাট ওয়াহেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হলেন ওয়াহিবা আখতার শিফা প্রোটেক্টিভ লাইফ ও আইসিবি ক্যাপিটাল এর সাথে আইপিও সংক্রান্ত চুক্তি স্বাক্ষর পূর্বের স্থানে বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন ‘এমভি অভিযান-১০’ লঞ্চে আগুনে প্রাণহানি ৪২, দগ্ধ ৭০: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

ঈদে বিআরটিসির ১২২০ বাস চলবে: সেতুমন্ত্রী

গণবার্তা রিপোর্ট ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদে ঘরমুখী মানুষের সেবা নিশ্চিত করতে বিআরটিসি এক হাজার ২২০টি বাস প্রস্তুত রেখেছে। এর মধ্যে ঢাকা থেকে বিভিন্ন জেলায় ৮১৫টি এবং ঢাকার বাইরে বিভিন্ন ডিপো থেকে ৪০৫ টি বাস চলাচল করবে।
শনিবার ২৫ জুলাই ঈদে যাত্রী পরিবহন সুষ্ঠু ও নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে বিআরটিসির সঙ্গে এক ভিডিও কনফারেন্স এ কথা জানান তিনি। এ সময় বিআরটিসির চেয়ারম্যান এহসান এলাহিসহ কর্মকর্তারা অংশ নেন।
সেতুমন্ত্রী বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে বিআরটিসি যাত্রী ও পণ্য পরিবহন সেবায় নিয়োজিত। প্রতি বছর ঈদে বিআরটিসি বিশেষ ঈদ সার্ভিস দিয়ে থাকে। আসন্ন ঈদে সরকার গণপরিবহন চলাচল অব্যাহত রাখতে বিআরটিসি ও বিশেষ পরিকল্পনা নিয়েছে। এরই অংশ হিসেবে এবার ঈদে ১ হাজার ২২০টি বাস যাত্রী সেবার জন্য প্রস্তুত করা হয়েছে। নিয়মিত সেবার পাশাপাশি জরুরি প্রয়োজনে ৫০টি বাস প্রস্তুত থাকবে।
তিনি বলেন, মার্চের প্রথম সপ্তাহে দেশে করোনা রোগী শনাক্ত হয়। এরপর মার্চের শেষে সরকার সাধারণ ছুটি ঘোষণা করে। করোনার সময়ে বিআরটিসি যাত্রী সেবায় এবং দায়িত্বশীলতার অনন্য নজির স্থাপন করে। বিদেশ ফেরত বা দেশে আসা যাত্রীদের হাজি ক্যাম্পে কোয়ারেন্টাইনে থাকার জন্য বিমানবন্দর থেকে পৌঁছে দেওয়ার দায়িত্ব পালন করে বিআরটিসি। অসহায় কর্মহীন মানুষের জন্য সরকারের মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বিভিন্ন জেলায় প্রায় ১ লাখ ৭০ হাজার টন খাদ্য, সার, ওষুধসহ অন্যান্য সামগ্রী পরিবহন করে। এছাড়া কোভিড রোগীদের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক, নার্সদের হোটেল থেকে হাসপাতালে পরিবহনের দায়িত্ব পালন করে সংস্থাটি।
সেতুমন্ত্রী বলেন, বিআরটিসিকে অনিয়মের ধারা থেকে বেরিযে আসতে হবে। লাভের ধারায় ফিরে আসতে হবে। বিআরটিসির কর্মকর্তা-কর্মচারীদের সততা, নিষ্ঠা, দেশপ্রেম দিয়ে কাজ করতে হবে। রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বলে বছরের পর বছর সরকার টাকা দেবে তা নয়। নিজেদের আর্থিক মেরুদণ্ড শক্ত করতে হবে। বাড়াতে হবে সক্ষমতা। লোকসান কমানোর যে ধারায় বিআরটিসি ফিরে এসেছে তা ধরে রাখতে হবে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network