মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, রাত ৮:৫৮

মুলাদীতে আন্তর্জাতিক নার্স দিবস পালিত

মুলাদী প্রতিনিধি: মুলাদীতে আন্তর্জাতিক নার্স দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা এবং হাসপাতালের মিলনায়তনে কেককাটা ও আলোচনা সভার আয়োজন করেন নার্স ও কর্মকর্তারা। স্বাস্থ্য ব্যবস্থাপনায় শক্তিশালী নার্স নেতৃত্বের বিকল্প নেই, বিশ্বস্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নার্সিং খাতে বিনিয়োগ বাড়ান ও নার্সগের অধিকার সংরক্ষণ করুণ প্রতিপাদ্যে এই বছর দিবস পালিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মো. মিজানুর রহমান।

নার্সিং কর্মকর্তা মো. তারিকুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স কর্মকর্তা মোসা. হামিদা। ডা. মো. মিজানুর রহমান বলেন, নার্সিং খাতে বিনিয়োগের বড় উদাহরণ হচ্ছে বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার একান্ত আন্তরিক প্রয়াস। সেটা হলো বিগত দশ বছরে নার্সিং খাতে ৩০ হাজারেরও অধিক নার্স নিয়োগ হয়েছে। স্বাস্থ্য বিভাগের গুরুত্বপূর্ণ ভুমিকা পালনকারী নার্সদের বেতন দশম গ্রেডে উন্নতিকরণ স্বতন্ত্র নার্সিং ও মিডওয়াইফ অধিদপ্তর গঠন করা হয়েছে। এছাড়া নার্সিং পেশার মান উন্নতি করার জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।

নার্সিং কর্মকর্তা মো. তারিকুল ইসলাম বলেন, করোনাকালীন সময় সকল প্রতিকূলতা, ভয় অতিক্রম কওে আমরা নার্সরা সবসময় রোগীর পাশে থেকে সেবা দিয়ে আসছি। আমরা কোন দুর্যোগে পিছপা হইনি। এছাড়াও প্রতিটি মহামারীতে আমাদের নার্সদের সেবার কোন রকমের ঘাটতি ছিল না।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network