বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, রাত ৪:০৬
শিরোনাম :
বঙ্গবন্ধুর মাজারে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা নিবেদন জাতীয় শোক দিবসে পতাকা উত্তোলন বিষয়ক নির্দেশনা দেশের সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত গৃহহীনদের ঘর দেওয়া বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ : পরিকল্পনামন্ত্রী তাজিয়া মিছিলের মধ্য দিয়ে পবিত্র আশুরা পালিত  স্বাধীনতা সংগ্রামে বঙ্গমাতার নেপথ্য ভূমিকা তুলে ধরলেন প্রধানমন্ত্রী আগামী দিনের নারীদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন বঙ্গমাতা: স্পিকার  নির্বাচন হতে না দেয়ার আস্ফালন করে লাভ নেই : ওবায়দুল কাদের ওয়ান ব্যাংক ও ম্যাক্সিস সিস্টেমসের চুক্তি স্বাক্ষর বঙ্গমাতার জন্মদিনে জনতা ব্যাংকের দোয়া মাহফিল
Logo

লামায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন



লামায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন
https://ganobarta.com/archives/6385

জাহিদ হাসান : ‘পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য সেবা গ্রহণ করি, বাল্যবিয়ে এবং অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি’ এই স্লোগানকে সামনে রেখে নারী ও কিশোরীদের নিরাপদ প্রজনন স্বাস্থ্যসেবা নিশ্চিত করার প্রত্যয় নিয়ে বান্দরবানের লামা উপজেলায় ৫ দিনব্যাপী (১৮-২৩ ডিসেম্বর) পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

গত রোববার সকালে গজালিয়া মা ও শিশু কল্যাণ কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে এ সেবা সপ্তাহের উদ্বোধন করেন লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোস্তফা জামাল। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: রায়হান ইসলাম শোভন সরবরাহ কর্মকর্তা, আঞ্চলিক পণ্যাগার বান্দরবান ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জোবাইরা বেগম। এছাড়াও গজালিয়া মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মেঘলা, ভিজিটর ভুলু আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় বক্তারা বলেন, বর্তমান সরকার মানুষের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেয়ার জন্য নানা উদ্যোগ গ্রহণ করেছে।

সঠিক পরিকল্পনার মাধ্যমে পরিবারের সার্বিক মঙ্গল উন্নতিসাধন করায় পরিবারের পরিকল্পনার লক্ষ্য। টেকসই উন্নয়ন লক্ষ্য বাংলাদেশে মাতৃ মৃত্যুর হার ২০৩০ সালের মধ্যে নামিয়ে আনার লক্ষ্যমাত্রা নির্ধারিত রয়েছে। একারনে এই স্বাস্থ্য সেবা পেতে যাতে কোন রোগী ও তাদের স্বজনেরা ভোগান্তি না পায় সে দিকে খেয়াল রাখার পাশাপাশি সেবা প্রদানকারীদের আন্তরিকতার সাথে সেবা দেওয়ার আহবান জানান। পরবর্তীতে সেবা গ্রহীতাদের মাঝে বিভিন্ন ধরণের চিকিৎসা সামগ্রী (নিত্য প্রয়োজনীয় ঔষধপত্র) বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network