রবিবার, ৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, রাত ১১:২২
শিরোনাম :
আইডিআরএ চেয়ারম্যানকে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের ফুলেল শুভেচ্ছা করোনায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্তের হার সিলেটে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতে প্রধানমন্ত্রীর পাঁচ কোটি টাকা অনুদান আওয়ামী লীগ জনকল্যাণের রাজনীতি করে : ওবায়দুল কাদের পদ্মা সেতু নির্মাণের সব কৃতিত্ব বাংলাদেশের জনগণের : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চায় : প্রধানমন্ত্রী আইডিআরএ চেয়ারম্যানকে প্রাইম লাইফের ফুলেল শুভেচ্ছা আইডিআরএ চেয়ারম্যান ও সদস্যবৃন্দকে বেঙ্গল ইসলামি লাইফের শুভেচ্ছা বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স’র ২৬তম এজিএম অনুষ্ঠিত ওয়ান ব্যাংকের আল নূর দ্বৈত মুদ্রা ডেবিট কার্ড উদ্বোধন
Logo

চোখের পাপড়ি ঘন করার ঘরোয়া ৫ উপায়



চোখের পাপড়ি ঘন করার ঘরোয়া ৫ উপায়
https://ganobarta.com/archives/5645

লাইফস্টাইল ডেস্ক : চোখ যে মনের কথা বলে- সত্যিই চোখের মাধ্যমে মনের ভাষা বলা যায়! যার চোখ যত সুন্দর; তার সৌন্দর্যও অনেক আকর্ষণীয়। চোখের সৌন্দর্য অনেকাংশেই নির্ভর করে চোখের পাপড়ির উপর। ঘন পাপড়ি চোখের সৌন্দর্য দ্বিগুণ বাড়িয়ে দেয়।

অনেকেরই চোখের পাপড়ি ঘন হয়ে থাকে; তবে যাদের আইলেশ পাতলা তারা আফসোস করেন। এর বিকল্প হিসেবে আইলেশ এক্সটেনশন থেকে শুরু করে ফেক আইলেশসহ মাশকারা ব্যবহার করে সৌন্দর্য বাড়ান। তবে জানেন কি, ঘরোয়া উপায়েও কিন্তু চোখের পাপড়ি ঘন করা যায়। জেনে নিন ৫ উপায়-

>> প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে ক্যাস্টর অয়েল, সরিষার তেল বা নারকেল তেল চোখের পাপড়িতে লাগিয়ে হালকা ম্যাসাজ করুন। দেখবেন এক সপ্তাহের মধ্যেই নতুন আইলেশ গজানো শুরু হয়ে যাবে।> পেট্রোলিয়াম জেলিও আইলেশ ঘন করে। এজন্য একটি পুরোনো মাশকারা ব্রাশে সামান্য পেট্রোলিয়াম জেলি নিয়ে চোখের পাপড়িতে লাগান।

>> চুল ঘন করতে ভিটামিন ই অনেক কার্যকরী। দ্রুত চোখের পাপড়ি ঘন করে এই উপাদানটি। প্রতিদিন আপনার ডায়েটে ভিটামিন ই অন্তর্ভুক্ত করার পাশাপাশি ভিটামিন ই অয়েল চোখের পাপড়িতে ব্যবহার করুন।> শরীরকে ডিটক্সিফাই করার পাশাপাশি গ্রিন টি চোখের পপড়ি ঘন করতেও সাহায্য করে। এজন্য গ্রিন টি ১৫ মিনিট পানিতে ফুটিয়ে তারপর ঠান্ডা করে চোখের পাপড়িতে ব্যবহার করে সারারাত রেখে দিন। দ্রুত ফলাফল দেখে চমকে উঠবেন!

> শিয়া বাটার ত্বকের জন্য যেমন উপকারী; তেমনই চোখের পাপড়ি ঘন করে এই উপাদানটি। ভিটামিন এ এবং ই সমৃদ্ধ হওয়ায় এটি চোখের পাপড়ি দ্রুত ঘন করে।

এজন্য আধা চা চামচ শিয়া বাটার আঙুলের সাহায্যে নিয়ে চোখের পাপড়িতে ম্যাসাজ করে ব্যবহার করুন এবং সারারাত রেখে দিন। এই ঘরোয়া উপায়গুলো অনুসরণ করলে খুব দ্রুত চোখের পাপড়ি ঘন হবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network