মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮, সকাল ১০:০১
শিরোনাম :
মুলাদীতে শিক্ষার্থীদের অনুমতি ছাড়াই মাদরাসায় ভর্তির আবেদনের অভিযোগ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার সরল উত্তরণ কৌশল প্রণয়ন করবে : প্রধানমন্ত্রী কনে দেখে ফেরার পথে প্রবাসী বরসহ নিহত-৩ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর মুলাদীতে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার উদ্বোধন মুলাদীতে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক প্যাদারহাট ওয়াহেদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হলেন ওয়াহিবা আখতার শিফা প্রোটেক্টিভ লাইফ ও আইসিবি ক্যাপিটাল এর সাথে আইপিও সংক্রান্ত চুক্তি স্বাক্ষর পূর্বের স্থানে বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণের দাবিতে মানববন্ধন ‘এমভি অভিযান-১০’ লঞ্চে আগুনে প্রাণহানি ৪২, দগ্ধ ৭০: রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

চোখের পাপড়ি ঘন করার ঘরোয়া ৫ উপায়

লাইফস্টাইল ডেস্ক : চোখ যে মনের কথা বলে- সত্যিই চোখের মাধ্যমে মনের ভাষা বলা যায়! যার চোখ যত সুন্দর; তার সৌন্দর্যও অনেক আকর্ষণীয়। চোখের সৌন্দর্য অনেকাংশেই নির্ভর করে চোখের পাপড়ির উপর। ঘন পাপড়ি চোখের সৌন্দর্য দ্বিগুণ বাড়িয়ে দেয়।

অনেকেরই চোখের পাপড়ি ঘন হয়ে থাকে; তবে যাদের আইলেশ পাতলা তারা আফসোস করেন। এর বিকল্প হিসেবে আইলেশ এক্সটেনশন থেকে শুরু করে ফেক আইলেশসহ মাশকারা ব্যবহার করে সৌন্দর্য বাড়ান। তবে জানেন কি, ঘরোয়া উপায়েও কিন্তু চোখের পাপড়ি ঘন করা যায়। জেনে নিন ৫ উপায়-

>> প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে ক্যাস্টর অয়েল, সরিষার তেল বা নারকেল তেল চোখের পাপড়িতে লাগিয়ে হালকা ম্যাসাজ করুন। দেখবেন এক সপ্তাহের মধ্যেই নতুন আইলেশ গজানো শুরু হয়ে যাবে।> পেট্রোলিয়াম জেলিও আইলেশ ঘন করে। এজন্য একটি পুরোনো মাশকারা ব্রাশে সামান্য পেট্রোলিয়াম জেলি নিয়ে চোখের পাপড়িতে লাগান।

>> চুল ঘন করতে ভিটামিন ই অনেক কার্যকরী। দ্রুত চোখের পাপড়ি ঘন করে এই উপাদানটি। প্রতিদিন আপনার ডায়েটে ভিটামিন ই অন্তর্ভুক্ত করার পাশাপাশি ভিটামিন ই অয়েল চোখের পাপড়িতে ব্যবহার করুন।> শরীরকে ডিটক্সিফাই করার পাশাপাশি গ্রিন টি চোখের পপড়ি ঘন করতেও সাহায্য করে। এজন্য গ্রিন টি ১৫ মিনিট পানিতে ফুটিয়ে তারপর ঠান্ডা করে চোখের পাপড়িতে ব্যবহার করে সারারাত রেখে দিন। দ্রুত ফলাফল দেখে চমকে উঠবেন!

> শিয়া বাটার ত্বকের জন্য যেমন উপকারী; তেমনই চোখের পাপড়ি ঘন করে এই উপাদানটি। ভিটামিন এ এবং ই সমৃদ্ধ হওয়ায় এটি চোখের পাপড়ি দ্রুত ঘন করে।

এজন্য আধা চা চামচ শিয়া বাটার আঙুলের সাহায্যে নিয়ে চোখের পাপড়িতে ম্যাসাজ করে ব্যবহার করুন এবং সারারাত রেখে দিন। এই ঘরোয়া উপায়গুলো অনুসরণ করলে খুব দ্রুত চোখের পাপড়ি ঘন হবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network