আজ, বৃহস্পতিবার


১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

ইসরায়েলকে লক্ষ্য করে হিজবুল্লাহর রকেট হামলা

রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪
ইসরায়েলকে লক্ষ্য করে হিজবুল্লাহর রকেট হামলা
সংবাদটি শেয়ার করুন....

আন্তর্জাতিক ডেস্ক:

ইসরায়েলকে লক্ষ্য করে আবারও রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ। (৮ সেপ্টেম্বর) সকালে উত্তর ইসরায়েলের একটি শহর লক্ষ্য করে এই হামলা চালানো হয় বলে ঘোষণা দিয়েছে লেবানিজ সশস্ত্র গোষ্ঠীটি। এর কয়েক ঘণ্টা আগে লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, দেশটির দক্ষিণাঞ্চলে ইসরায়েলি হামলায় তিনজন বেসামরিক প্রতিরক্ষা কর্মী নিহত হয়েছেন। সেই ঘটনার প্রতিশোধ নিতেই রকেট হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে হিজবুল্লাহ। গত ৭ অক্টোবর ইসরায়েল-হামাস যুদ্ধ শুরুর পর থেকে নিজেদের সীমান্তে প্রায় প্রতিদিনই ইসরায়েলি বাহিনীর সঙ্গে ইরান-সমর্থিত হিজবুল্লাহর পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটছে। হিজবুল্লাহ বলেছে, তারা ‘শত্রুর আক্রমণের প্রতিক্রিয়ায়’, বিশেষ করে লেবাননের ‘ফ্রউন গ্রামে জরুরি সেবা কর্মীদের ওপর প্রাণঘাতী হামলার জবাবে’ রোববার ভোরে কিরিয়াত শমোনা এলাকায় একঝাঁক ফলাক রকেট নিক্ষেপ করেছে।

শনিবার লেবানিজ স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সাম্প্রতিক ইসরায়েলি হামলায় ফ্রউন গ্রামে আগুন লাগার ঘটনায় তিনজন জরুরি সেবা কর্মী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও দুজন, যাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। লেবাননের সিভিল ডিফেন্স এক বিবৃতিতে বলেছে, তিনজন কর্মচারী অগ্নিনির্বাপক মিশন শেষ করে ফিরছিলেন। এসময় তাদের গাড়ি লক্ষ্য করে হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এতে ওই তিন কর্মচারী নিহত হন। লেবানিজ রাষ্ট্রের একটি সরকারি সংস্থার দলকে লক্ষ্য করে ইসরায়েলের এমন ‘নির্লজ্জ হামলার’ নিন্দা জানিয়েছে লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়।

এ ঘটনার নিন্দা জানিয়ে লেবাননের প্রধানমন্ত্রী নাজিব মিকাতি বলেছেন, এটি ‘আন্তর্জাতিক আইন এবং মানবিক মূল্যবোধের স্পষ্ট লঙ্ঘন’। হিজবুল্লাহ মিত্র আমাল মুভমেন্ট বলেছে, শনিবারের হামলায় নিহতদের মধ্যে তাদের দুই সদস্য রয়েছেন। ‘লেবানন এবং দক্ষিণকে রক্ষার জন্য মানবিক ও জাতীয় দায়িত্ব পালনের সময়’ তারা নিহত হয়েছেন বলে উল্লেখ করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২৯ পূর্বাহ্ণ | রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com