আজ, মঙ্গলবার


২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

কুমারখালীতে ১৬ জন নিবন্ধিত জেলের মাঝে উপকরণ সহায়তা বিতরণ 

শনিবার, ০৪ মে ২০২৪
কুমারখালীতে ১৬ জন নিবন্ধিত জেলের মাঝে উপকরণ সহায়তা বিতরণ 
সংবাদটি শেয়ার করুন....
মোঃ নয়ন শেখ কুমারখালী ( কুষ্টিয়া) প্রতিনিধিঃ
কুষ্টিয়ার  কুমারখালীতে ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের’ আওতায় বিকল্প উপায়ে জীবিকা নির্বাহের জন্য নিবন্ধিত ছেলেদের মাঝে উপকরণ সহায়তা হিসেবে বাছুর গরু বিতরণ করা হয়েছে।
শনিবার ( ৪- ঠা মে) উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয় কুমারখালী, কুষ্টিয়ার আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলেদের হাতে এ সকল উপকরণ তুলে দেন  কুষ্টিয়া- ৪ (কুমারখালী -খোকসা)আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ।
অনুষ্ঠানে উপজেলার চরসাদিপুর, কয়া, শিলাইদা ও জগন্নাথপুর ইউনিয়নের ইলিশ মাছ শিকারে জীবিকা নির্বাহ করে এরকম ১৬ জন নিবন্ধিত জেলেকে এই সহায়তা প্রদান করা হয়। কুমারখালী উপজেলার সহকারি কমিশনার (ভূমি) আমিরুল আরাফাতের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুল হাসান, পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ ইকবাল খান প্রমুখ।
এ সময় উপকরণ সহায়তা হিসেবে বাছুর গরু পাওয়া ফরিদ উদ্দিন জানান, ইলিশ মাছ শিকার করে সংসার চালায়। মাছ ধরার নিষেধাজ্ঞার সময় পরিবার নিয়ে কষ্টে থাকি। সহায়তা হিসেবে পাওয়া বাছূর গরু ,বড় করে বিক্রি করলে কিছু টাকা হয়। অভাবের সময়ে এই টাকা দিয়ে ই চলতে পারি।
প্রধান অতিথি সংসদ সদস্য আব্দুর রউফ বলেন, প্রতিবছরই এই সময়ে কিছুদিন মাছ ধরা বন্ধ থাকে । ফলে জেলেদের জীবন – জীবিকা গতিশীল রাখতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলাদেশে মৎস্যজীবীদের মাঝে উপকরণ সহায়তা দিয়ে থাকেন। এরই ধারাবাহিকতায় কুমারখালী উপজেলার চার গ্রামের ইলিশ মাছ শিকারে সংশ্লিষ্ট নিবন্ধিত জেলেদের মাঝে এই উপকরণ বিতরণ করা হলো। এই উপকরণ পেয়ে তাদের দৈন্য দশা কিছুটা লাঘব হবে বলেও জানান তিনি।
Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৯ পূর্বাহ্ণ | শনিবার, ০৪ মে ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com