শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, দুপুর ১২:২৭
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

তিন ধাপে হবে একাদশের ভর্তির আবেদন

গণবার্তা ডেস্ক ॥ আগামী ৯ আগস্ট (রোববার) থেকে শুরু হচ্ছে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের এইচএসসি ভর্তি কার্যক্রম। ভর্তি কার্যক্রম হবে অনলাইনে। এরইমধ্যে ঢাকা উচ্চ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে ভর্তির সময়সূচি প্রকাশ করা হয়েছে। এবারের ভর্তির কার্যক্রম হবে তিন ধাপে। মঙ্গলবার ২১ জুলাই ঢাকা শিক্ষাবোর্ড থেকে জানা যায়, প্রথম পর্যায়ে ৯ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।
যঃঃঢ়ং://িি.িীরপষধংংধফসরংংরড়হ.মড়া.নফ এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আগের বছরের মতো এবার এসএমএসের মাধ্যমে আবেদনের সুযোগ নেই।
অনলাইনে আবেদনে সর্বনিম্ন ৫টি এবং সর্বোচ্চ ১০টি কলেজ পছন্দ করা যাবে। এবারও আগের বছরের মতো আবেদন ফি ১৫০ টাকাই থাকছে। পরিশোধ করা যাবে নগদ, সোনালী সেবা, টেলিটক, বিকাশ, সিওর ক্যাশ ও রকেটের মাধ্যমে।
ঢাকা শিক্ষা বোর্ড সূত্র জানায়, ৯ আগস্ট থেকে আবেদন গ্রহণ শুরু হলেও ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে অনলাইন সার্ভিস ও কল সেন্টার বন্ধ থাকবে। প্রথম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে ২৫ আগস্ট রাত ৮টায়। শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চায়ন করতে হবে ২৬ আগস্ট থেকে ৩০ আগস্ট রাত ৮টা পর্যন্ত। দ্বিতীয় পর্যায়ে আবেদন গ্রহণ ৩১ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর রাত ৮টা পর্যন্ত।
দ্বিতীয় পর্যায় ও প্রথম মাইগ্রেশনের ফল প্রকাশ ৪ সেপ্টেম্বর রাত ৮টায়। এই পর্যায়ের নিশ্চায়ন করা যাবে ৫ ও ৬ সেপ্টেম্বর। তৃতীয় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে ৭ ও ৮ সেপ্টেম্বর। এই পর্যায়ের ফল ও দ্বিতীয় মাইগ্রেশনের ফল প্রকাশ হবে ১০ সেপ্টেম্বর রাত ৮টায়। এই পর্যায়ের নিশ্চায়ন ১১ ও ১২ সেপ্টেম্বর। কলেজভিত্তিক চূড়ান্ত ফল প্রকাশ ১৩ সেপ্টেম্বর রাত ৮টায়। আর কলেজে ভর্তি হতে হবে ১৩ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে। গত ১৯ জুলাই শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে এক অনলাইন সভায় সিদ্ধান্ত হয়, একাদশ শ্রেণির ২০২০-২০২১ শিক্ষাবর্ষের অনলাইন ভর্তির কার্যক্রম শুরু হচ্ছে আগামী ৯ আগস্ট (রোববার)।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network