আজ, মঙ্গলবার


২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

যাত্রীদের সুবিধার্থে নতুন সিডিউলে মেট্রোরেল

শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৪
যাত্রীদের সুবিধার্থে নতুন সিডিউলে মেট্রোরেল
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিনিধি: যাত্রীদের সুবিধার জন্য ‘পিক আওয়ারে’ ১০ মিনিটের পরিবর্তে ৮ মিনিট পরপর মেট্রোরেল চলছে।(১৭ ফেব্রুয়ারি) সকাল থেকে নতুন এই সিডিউল কার্যকর হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এন ছিদ্দিক।

নতুন সময় অনুযায়ী উত্তরা থেকে মতিঝিলের দিকে সকাল ৭টা ৩১ মিনিট থেকে বেলা ১১টা ৪৮ মিনিট পর্যন্ত এবং মতিঝিল থেকে উত্তরার দিকে সকাল ৮টা ১ মিনিট থেকে দুপুর ১২টা ৮ মিনিট পর্যন্ত সময়কে এই ‘পিক আওয়ার’ হিসেবে বিবেচনা করা হবে। একইভাবে উত্তরা-মতিঝিল বেলা ৩টা ১৩ মিনিট থেকে রাত ৮টা এবং মতিঝিল-উত্তরা বেলা ৩টা ৫৩ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত পিক আওয়ারের সময়। এছাড়া সারা দিনে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ট্রেনের যাতায়াত ২৬ বার বাড়ানো হচ্ছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। আগে সারা দিনে মোট ১৫২ বার মেট্রোরেল উত্তরা থেকে মতিঝিল যাতায়াত করত। আজ শনিবার থেকে এটি মোট ১৭৮ বার যাতায়াত করবে।

ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক জানান, বর্তমানে প্রতিদিন গড়ে ২ লাখ ৭০ হাজার যাত্রী মেট্রোতে যাতায়াত করে। এই হিসেবে প্রতি ট্রেনে যাত্রী থাকে গড়ে ১ হাজার ৭৫০ জন। ট্রেন চলাচল বাড়ানোর কারণে প্রতি ট্রেনে দেড় হাজারের মতো যাত্রী যাতায়াত করতে পারবে। তিনি আরও বলেন, ‘পিক আওয়ারের’ সময় ছাড়াও উত্তরা থেকে মতিঝিলের দিকে সকাল ৭টা ১০ মিনিট থেকে ৭টা ৩০ মিনিট পর্যন্ত এবং মতিঝিল থেকে উত্তরা গন্তব্যে সকাল সাড়ে ৭টা থেকে সকাল ৮টা পর্যন্ত ‘স্পেশাল পিক আওয়ার’ হিসেবে বিবেচিত হবে। এ সময় ১০ মিনিট পরপর ট্রেন চলবে। অর্থাৎ এই সময়ে আগে দুটি ট্রেন চলাচল করত। শনিবার থেকে এই সময়ে ট্রেন চলবে তিনটি।

এ ছাড়া ‘অফ পিক আওয়ারে’ ট্রেন চলবে ১২ মিনিট পরপর। মেট্রোরেলের নতুন সূচি অনুযায়ী এই সময় উত্তরা থেকে মতিঝিলের দিকে বেলা ১১টা ৪৯ মিনিট থেকে বেলা ৩টা ১২ মিনিট পর্যন্ত এবং মতিঝিল থেকে উত্তরার দিকে দুপুর ১২টা ৯ মিনিট থেকে বেলা ৩টা ৫২ মিনিট পর্যন্ত।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪৮ পূর্বাহ্ণ | শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com