শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, সকাল ১০:৫৬
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

দেশে ভয়াবহ সংকট সৃষ্টি করেছে স্বাস্থ্য খাতের দুর্নীতি

গণবার্তা রিপোর্ট: করোনা সংকটকালে যখন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের কথা ছিল, তখন সমন্বয়হীনতা, পরিকল্পনার অভাব, অব্যবস্থাপনা এবং দুর্নীতির কারণে মানুষের জীবনে গভীর সংকট সৃষ্টি হয়েছে। এ অবস্থা চলতে থাকলে করোনাকে সঠিকভাবে প্রতিরোধ করা যাবে না।

শনিবার মুগদা আইডিয়াল স্কুলের সামনে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে “স্বাস্থ্য খাতে সুষ্ঠু ব্যবস্থাপনা ও বিনা মূল্যে কভিড-১৯ পরীক্ষার দাবি”-তে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে নেতৃবৃন্দ এমন মন্তব্য করেন।

তারা বলেন, স্বাস্থ্য খাতকে পুনগর্ঠনের সাথে সাথে স্বাস্থ্যসেবায় চিকিৎসার সরঞ্জাম নিশ্চিতের জন্য স্বাস্থ্যকর্মী যারা রয়েছেন তাদের স্বাস্থ্যঝুঁকি ভাতা, এমনকি সাংবাদিকদেরও স্বাস্থ্যঝুঁকি ভাতায় অন্তর্ভুক্ত করা প্রয়োজন। মেহনতি শ্রমজীবী মানুষ যারা কায়িক পরিশ্রম করে সংসার চালায় তাদের দিকে নজর দিতে হবে। তাদেরকে বাঁচিয়ে রাখতে হবে।

নেতবৃন্দ বলেন, স্বাস্থ্য খাতের অব্যবস্থাপনার ফলে সাহেদ, সাবরিনা গংদের সৃষ্টি হয়েছে। স্বাস্থ্য খাতকে সঠিকভাবে পরিচালনা না করতে পারলে স্বাস্থ্যমন্ত্রীর উচিত দায়িত্ব থেকে সরে দাঁড়ানো। এ বিষয়ে নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন। তারা বলেন, এখনও সময় আছে, মৃত্যুর মিছিল থামানোর জন্য সমস্ত রাজনৈতিক দল এবং সামাজিক শক্তিকে ঐক্যবদ্ধ করে সামনে এগিয়ে যেতে হবে।

ঢাকা মহানগর কমিটির সদস্য ও মুগদা থানার নেতা সুমন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় সদস্য মোস্তফা আলমগীর রতন, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর সাধারণ সম্পাদক কিশোর রায়। এছাড়া বক্তব্য রাখেন, মুগদা থানার নেতা আরিফ চৌধুরী, আলমগীর হোসেন বাদশা, দেওয়ান শামছুল আরেফিন, ফয়সাল আহমেদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network