আজ, রবিবার


২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

সোশ্যাল ইসলামী ব্যাংকে বাংলা কিউআর কোডে লেনদেন শুরু

বুধবার, ৩১ জানুয়ারি ২০২৪
সোশ্যাল ইসলামী ব্যাংকে বাংলা কিউআর কোডে লেনদেন শুরু
সংবাদটি শেয়ার করুন....

গণবার্তা রিপোর্ট: এসআইবিএল নাউ অ্যাপের মাধ্যমে ক্রেডিট কার্ড, ডেবিট অথবা প্রি-পেইড কার্ড থেকে সবধরনের আর্থিক লেনদেন করতে সোশ্যাল ইসলামী ব্যাংক চালু করেছে ‘বাংলা কিউআর’ কোড পেমেন্ট সিস্টেম। সম্প্রতি প্রধান অতিথি হিসেবে বাংলা কিউআর কোডে কক্সবাজার থেকে লাইভ ট্রানজেকশনের মাধ্যমে এই সেবার উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

এসময় উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ, আব্দুল হান্নান খান ও মোহাম্মদ হাবীবুর রহমানসহ সকল শাখা ব্যবস্থাপক, প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধান ও ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ। এর মাধ্যমে সোশ্যাল ইসলামী ব্যাংক ক্যাশলেস সোসাইটিতে প্রবেশ করল।

‘বাংলা কিউআর’ কোডে লেনদেনের ফলে গ্রাহকদের বিভিন্ন পেমেন্ট নেটওয়ার্কের আলাদা কিউআর কোড স্ক্যান করতে হবে না। এর ফলে ব্যবসায়ীরা প্রতিষ্ঠানে একটি কিউআর কোড প্রদর্শন করে লেনদেন করতে পারবেন। কিউআর কোড ব্যবহার করে বাংলাদেশে আসা বিদেশি, ব্যবসায়ী, চাকরিজীবী, পর্যটকরা আন্তঃযোগাযোগ সমাধান হিসেবে কিউআর কোড স্ক্যান করে পেমেন্ট করতে পারবেন। দেশের লেনদেন ব্যবস্থায় নতুন মাত্রা যোগ করার পাশাপাশি আর্থিক সেবা পৌঁছে যাবে জনগণের দোরগোড়ায়।

Facebook Comments Box
advertisement

Posted ১:১৭ অপরাহ্ণ | বুধবার, ৩১ জানুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com