আজ, শুক্রবার


১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

পোশাক শিল্পে সক্ষমতা বাড়াতে চীনকে পাশে চায় বিজিএমইএ

মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪
পোশাক শিল্পে সক্ষমতা বাড়াতে চীনকে পাশে চায় বিজিএমইএ
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিনিধি:জ্ঞান ও প্রযুক্তিগত দক্ষতা বিনিময়ের মাধ্যমে দেশের পোশাক শিল্পের সক্ষমতা বাড়াতে চীনকে সহযোগিতার আহ্বান জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। গতকাল চায়না নিটিং ইন্ডাস্ট্রিয়াল অ্যাসোসিয়েশন এবং চায়না কটন টেক্সটাইল অ্যাসোসিয়েশনের প্রতিনিধি দলের সমন্বয়ে চীনের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করতে এলে এ আহ্বান জানান তিনি।

এ সময় ফারুক হাসান বলেন, ‘বাংলাদেশে হাই-এন্ড টেক্সটাইল এবং ব্যাকওয়ার্ড লিংকেজ শিল্পে চীনের উদ্যোক্তারা বিনিয়োগ করতে পারেন। এতে করে উভয় পক্ষই লাভবান হবে।’ তিনি সংক্ষিপ্তভাবে বাংলাদেশের পোশাক শিল্পকে তুলে ধরেন। বিশেষ করে উচ্চ মূল্যের পণ্য, বিশেষভাবে ম্যান মেইড ফাইবার-ভিত্তিক পোশাক উৎপাদনের দিকে বাংলাদেশ যে জোর দিয়েছে, তা তুলে ধরেন।

বৈঠকে উভয় পক্ষের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ এবং সহযোগিতা বৃদ্ধি নিয়ে আলোচনা হয়। আলোচনায় বাংলাদেশ ও চীনের মধ্যকার টেক্সটাইল এবং পোশাক খাতে ব্যবসার সুযোগ সম্প্রসারণের বিষয় উঠে আসে।

বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ছাড়াও সিনিয়র সহসভাপতি এসএম মান্নান (কচি), সহসভাপতি শহিদউল্লাহ আজিম এবং সহসভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম প্রমুখ।

চীনা প্রতিনিধি দলে ছিলেন চায়না নিটিং ইন্ডাস্ট্রিয়াল অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান লিন ইউনফেং, চায়না কটন টেক্সটাইল অ্যাসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান জিং শেনকুয়ান, এবং চায়না নিটিং ইন্ডাস্ট্রিয়াল অ্যাসোসিয়েশনের ভাইস ডিরেক্টর অব ডিপার্টমেন্ট ওয়েই ওয়েই।

এছাড়া টেক্সটাইল মেশিনারি, রাসায়নিক ও কাঁচামাল বিশেষজ্ঞ, বিভিন্ন চীনা কোম্পানির প্রতিনিধিও প্রতিনিধি দলে ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com