আজ, মঙ্গলবার


২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

গাজীপুরের কালীগঞ্জে চলছে ভোট গ্রহন 

বুধবার, ০৮ মে ২০২৪
গাজীপুরের কালীগঞ্জে চলছে ভোট গ্রহন 
সংবাদটি শেয়ার করুন....
মোঃ রায়হান মাহামুদঃ
সারাদেশের ন্যায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে গাজীপুরে কালীগঞ্জ উপজেলায় ভোট গ্রহণ চলছে।  বুধবার সকাল ৮ টা থেকে শুরু হয় ভোট গ্রহণ। নিরবচ্ছিন্ন ভাবে চলবে বিকেল ৪ টা পর্যন্ত।
কালীগঞ্জে উপজেলায় চেয়ারম্যান পদে ত জন, ভাইস চেয়াম্যান পদে ৫ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ত৩ জন প্রার্থী প্রতিদন্ধীতা করছেন। এই  উপজেলায় মোট ভোটার ২ লক্ষ ৪৭ হাজার ২০৪ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ৭৬৯ জন, নারী ভোটারের সংখ্যা ১ লক্ষ ২১ হাজার ৪৩৩ জন ও হিজড়া ভোটার ২ জন। সকাল থেকে বৈরী আবহাওয়ার কারণে ভোটার উপস্থিতি কম। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়বে বলে জানান, কালীগঞ্জ পৌর ৯ নং ওয়ার্ড দেওপাড়া মেহের আফরোজ চুমকি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মোঃ আনোয়ারুল ইসলাম । তিনি বলেন এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৩৫৭ জন ভোটার মধ্যে ২ ঘন্টায় প্রায় ৪০০ ভোট পরেছে।
স্থানীয় ভোটাররা জানান, ভোটের পরিবেশ সুষ্ঠু থাকলে তারা সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করতে পারবেন কালিগঞ্জ উপজেলায় ৯০ টি ভোট কেন্দ্রে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে । এ ছাড়া বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে।
ভোট কেন্দ্রসমূহে মোবাইল টিম কাজ করবে, থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রেট। সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক প্রস্তুত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট,  উপজেলায় দুই প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ৬-৭ জন সদস্য, আনসার মোতায়েন থাকবে। এ ছাড়া র‌্যাব, পুলিশের টহল টিম, মোবাইল টিম নিয়োজিত থাকবে।
Facebook Comments Box
advertisement

Posted ১১:২৫ পূর্বাহ্ণ | বুধবার, ০৮ মে ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com