শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ভোর ৫:০৩
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কাউকেই অতিরিক্ত বিল দিতে হবে না: বিদ্যুৎ সচিব

গণবার্তা রিপোর্ট ॥ বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ বলেছেন, কোনো গ্রাহককেই অতিরিক্ত বিল দেয়ার বিড়ম্বনা সইতে হবে না। রিডিং ছাড়া কোনো বিলও প্রস্তুত করবে না বিতরণ সংস্থাগুলো। ০৫ জুলাই দুপুরে বিদ্যুৎ বিলের অনিয়ম নিয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। করোনায় বাড়ি বাড়ি গিয়ে মিটার রিডিং না নিয়ে, অনুমান নির্ভর বিল প্রস্তুত করে বিদ্যুতের বিতরণ সংস্থাগুলো। আর এই ঘটনাই কাল হয় গ্রাহকদের কাছে। মার্চ, এপ্রিল ও মে মাসের বিলে বড় রকমের বিড়ম্বনা দেখা দেয়। কোনো কোনো ক্ষেত্রে নির্ধারিত বিলের ১০ গুণ পর্যন্ত বেশি বিলেরও দায় চেপেছে গ্রাহকদের কাঁধে।
০৫ জুলাই ব্রিফিং এ জানানো হয়, দেশের ৬ বিতরণ সংস্থার মধ্যে পিডিবি ও পল্লী বিদ্যুৎ ছাড়া ৪ কোম্পানিই প্রতিবেদন দিয়েছে। মোট ২৯০ কর্মকর্তা-কর্মচারীকে শাস্তির সুপারিশ করা হয়েছে।
বিদ্যুৎ সচিব বলেন, সামাজিক দূরত্ব রাখতে গিয়ে মিটার না দেখে আগের বিলের সঙ্গে গড় করে বিল করায় কিছু সমস্যা তৈরি হয়েছে। এরইমধ্যে তদন্ত শুরু হয়েছে, শাস্তির আওতায়ও এসেছেন অনেকে। কোনো অনিয়ম পেলে ব্যবস্থা নেয়া হবে।
তিনি দাবি করেন, অতিরিক্ত বিল সমন্বয়ের ক্ষেত্রে কোনো গ্রাহককে তার নির্ধারিত বিল স্লাব বা বিলের হার পরিবর্তনের ফলে বাড়তি বিল দিতে হবে না। এ কারণে কোনো গ্রাহক ক্ষতিগ্রস্ত হবে না। কাউকেই ব্যবহারের অতিরিক্ত বিল পরিশোধ করতে হবে না। যেসব অভিযোগ এসেছে তাদের বিল সমন্বয় করা হচ্ছে। আরও অভিযোগ এলে সেগুলোও সমন্বয় করা হবে।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network