মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, সন্ধ্যা ৭:৩০

মুলাদীতে কমেছে ডায়রিয়ার প্রকোপ, স্বস্তি

মুলাদী প্রতিনিধি: মুলাদীতে ডায়রিয়ার প্রকোপ কমেছে। এতে চিকিৎসক, নার্স ও সাধারণ মানুষের মাঝে অনেকটা স্বস্তি ফিরেছে। গতকাল শুক্রবার তিনজন ডায়রিয়া রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ সূত্রে এই তথ্য নিশ্চিত করেছেন। গত রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৫৭ জন রোগী ডায়রিয়া আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল।

জানা গেছে, গত এক সপ্তাহ ধরে উপজেলায় তীব্র গরমের সঙ্গে ডায়রিয়া রোগীর সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৫৭ জন ডায়রিয়া রোগী হাসপাতালে ভর্তি হয়। শুক্রবার রোগীর সংখ্যা কমে ৩ জনে দাঁড়িয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অশেক সেন বলেন, ডায়রিয়া একটি পানি বাহিত রোগ। ঘরের একজন আক্রান্ত হলে অন্যজন আক্রান্ত হতে পারেন। তাই সবাইকে বিশুদ্ধ পানি পান করার পাশাপাশি পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে এবং বাইরের খাবার পরিহার করতে হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাইয়েদুর রহমান বলেন, বৃহস্পতিবার ডায়রিয়ার রোগীর সংখ্যা কমে গেছে। বৃহস্পতিবার ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এটা অনেকটা স্বস্তির বিষয় হলেও সবাইকে সচেতন থাকতে হবে। আর ডায়রিয়া নিয়ে আতঙ্কিত না হয়ে খাবার নিয়ন্ত্রণ এবং পরিষ্কার পরিচ্ছন্ন থাকলে এই রোগ এড়ানো সম্ভব।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network