আজ, বৃহস্পতিবার


১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

সম্মিলিত প্রচেষ্টায় বীমা খাতে আস্থা ফিরিয়ে আনা সম্ভব : আইডিআরএ চেয়ারম‌্যান

বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪
সম্মিলিত প্রচেষ্টায় বীমা খাতে আস্থা ফিরিয়ে আনা সম্ভব : আইডিআরএ চেয়ারম‌্যান
সংবাদটি শেয়ার করুন....

গণবার্তা রিপোর্ট:
শিক্ষার্থীদের আন্দোলন ও ত‌্যাগের বিনিময়ে দেশে যে পরির্বতন এসেছে তা ধরে রাখতে নিয়মনীতি অনুসরণ করে বীমা ব‌্যবসা পরিচালনার তাগিদ দিয়েছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) নবনিযুক্ত চেয়ারম‌্যান ড. এম আসলাম আলম। তিনি বলেন, আমাদের কোনো অনিয়মের জন‌্য শিক্ষার্থীদের কাছে যেন জবাবদিহি করতে না হয় সেজন‌্য সবাইকে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।  (১১ সেপ্টেম্বর) দেশে ব‌্যবসা পরিচালনা করা সকল জীবন বীমা কোম্পানির চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তব‌্যে তিনি এসব কথা বলেন। কর্তৃপক্ষের সভাকক্ষে সভাটি হয়।

সভায় আইডিআরএ’র ৪ সদস্য বিশ্বজিৎ ভট্টাচার্য্য খোকন (প্রশাসন), মো. দলিল উদ্দিন (আইন) মো. নজরুল ইসলাম (নন-লাইফ) ও কামরুল হাসানসহ (লাইফ) সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এম আসলাম আলম বলেন, আমার দীর্ঘ কর্ম জীবনে অনেক সাকসেস স্টোরি আছে। তবে বীমা খাতে সফল হতে সকলের সহযোগিতা দরকার। আপনাদের সহযোগিতা নিয়ে এখানেও ভালো কিছু করতে চাই। বীমা খাতের আস্থা ফেরাতে আপনাদের পাশে চাই। তিনি বলেন, যাদের প্রাণের বিনিময়ে নতুন বাংলাদেশ অর্জিত হয়েছে, তাদের স্মরণ করে আন্দোলনে সক্রিয় ভূমিকা পালনকারী ছাত্র-জনতার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে তিনি তাঁর বক্তব্য শুরু করেন। দেশের ব্যাপক সংস্কারের প্রয়োজনীয়তার সঙ্গে বীমা খাতের ইতিবাচক সংস্কারে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের দায়িত্ব-কর্তব্যের কথা তুলে ধরে তিনি বলেন, দেশের বীমা সেক্টরে মানুষের আস্থা ফিরিয়ে আনা, সমস্যাগুলো সমাধান করে, অস্বচ্ছতা-অনীহাকে দূর করে বীমার পেনিট্রেশন .৪৯ থেকে ৪.০০ তে নিয়ে যাওয়ার জন্য ইউনিট প্রোফিটকে বিবেচনা না করে টোটাল প্রোফিটের দিকে গুরুত্ব দিতে হবে। সেক্ষেত্রে সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় তা সম্ভব। আমি বীমা খাতেরউন্নয়নে নিজের শতভাগ দিয়ে চেষ্টা করবো।

চেয়ারম‌্যান বলেন, আমি আশা করি দেশের এ ক্রান্তিকাল কাটিয়ে উঠে ইতিবাচক পরিবর্তন সম্ভব। জাতীয় স্বার্থে এ পরিবর্তনের প্রতিফলন বীমা খাতেও দেখতে চাই। বীমা কোম্পানিগুলোর সঙ্গে ভবিষ্যতেও তিনি মতবিনিময় চালিয়ে যাবেন জানিয়ে বলেন, যাতে সকলের অংশগ্রহণে কাঙ্খিত সফলতা অর্জন করা যায় সে লক্ষ‌্যে কাজ করবো। মতবিনিময় সভায় জীবন বীমা খাতের নানান বিষয়ে আলোচনা হয়। একইসঙ্গে এ খাতের উন্নয়নে করণীয় বিষয়ে নানান প্রস্তাব ও পরামর্শ উঠে আসে। বীমা কোম্পানিগুলোর পরিচালকদের মধ্যে মেঘনা লাইফের চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ, ফারইস্ট ইসলামী লাইফের চেয়ারম্যান মো. ফখরুল ইসলাম, বেস্ট লাইফের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) আবদুল হাফিজ মল্লিক, জেনিথ ইসলামী লাইফের ভাইস চেয়ারম্যান এ টি এম এনায়েত উল্লাহ, বাংলাদেশ ইন্স‌্যুরেন্স এসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্টের দায়িত্ব পালনকারী প্রথম ভাইস-প্রেসিডেন্ট ও মেঘনা লাইফের ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ (পাভেল) প্রমুখ উপস্থিত ছিলেন। মুখ্য নির্বাহীদের মধ্যে বাংলাদেশ ইন্স‌্যুরেন্স ফোরামের (বিআইএফ) প্রেসিডেন্ট ও পপুলার লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা বি এম ইউসুফ আলী, বিআইএফ’র ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ও জেনিথ ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান, প্রগতি লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. জালালুল আজিম, মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ, ন্যাশনাল লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. কাজিম উদ্দিন, চার্টার্ড লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জিয়াউল হক প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় প্রগতি লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. জালালুল আজিম তিনটি প্রস্তাব তুলে ধরেন। সেগুলো হলো- বীমা খাতে বিদ‌্যমান ইউনিফায়েড ম‌্যাসেজিং প্লাটফর্ম বা ইউএমপি বাতিল করতে হবে। বীমা দাবি পরিশোধ নিশ্চিত করার মাধ‌্যমে কোম্পানিগুলোর আস্থা ফেরাতে হবে এবং সর্বশেষ এজেন্ট নিয়োগ নীতিমাল পরিবর্তন বা বাতিল করতে হবে। সভা শেষে জীবন বীমা কোম্পানিগুলোর পক্ষ থেকে নতুন চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com