আজ, শুক্রবার


১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তরায় হচ্ছে আন্তর্জাতিক মানের হাসপাতাল

বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ২০২৩
উত্তরায় হচ্ছে আন্তর্জাতিক মানের হাসপাতাল
সংবাদটি শেয়ার করুন....

গণবার্তা রিপোর্টার: আইএফসি ও ল্যাবএইডের উদ্যোগে উত্তরায় হতে যাচ্ছে আন্তর্জাতিক মানের ল্যাবএইড কার্ডিয়াক অ্যান্ড জেনারেল হাসপাতাল। হাসপাতালটি প্রতিষ্ঠার লক্ষ্যে ল্যাবএইড গ্রুপ ও ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশনের (আইএফসি) মধ্যে সম্প্রতি একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ল্যাবএইড গ্রুপের এমডি ডা. এএম শামীমসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২০২৬ সাল নাগাদ হাসপাতালটি চালু করা হবে। সেখানে থাকবে ১০০টি বিশেষায়িত শয্যা এবং ২৪ ঘণ্টা জরুরি সেবা। আরো থাকবে কার্ডিয়াক ক্যাথ ল্যাব, করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ), অত্যাধুনিক প্রযুক্তির সমন্বয়ে আধুনিক মডুলার অপারেশন থিয়েটার এবং সার্বক্ষণিক বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা নিবিড় পর্যবেক্ষণ ব্যবস্থা। উত্তরায় ল্যাবএইড কার্ডিয়াক অ্যান্ড জেনারেল হাসপাতাল চালু হলে উত্তরা, মিরপুর, গাজীপুর ও সাভারের মানুষ সংকটময় মুহূর্তে হাতের নাগালে বিশেষায়িত জরুরি স্বাস্থ্যসেবা পাবেন।

ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপের একটি সদস্য। বাংলাদেশের কোনো স্বাস্থ্যসেবা খাতে এবারই প্রথম তারা সরাসরি অর্থায়ন করল।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ২০২৩

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com