শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, দুপুর ১২:০৩
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মেসিদের লিগে পেনাল্টির রেকর্ড

ইতালিয়ান সিরি ‘আ’ শেষ হতে এখনও বাকি ৪ ম্যাচ। এর মধ্যেই পেনাল্টি থেকে গোলের রেকর্ড গড়ে ফেলেছেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। চলতি মৌসুমে তার পেনাল্টি গোলের সংখ্যা ১২টি। যা কি না ১৯৯৪-৯৫ মৌসুমে গুইসেপ সিনোরির এক মৌসুমে ১২ পেনাল্টি গোলের সমান।

রোনালদোর রেকর্ডটি তার ব্যক্তিগত পেনাল্টি গোলের হলেও, চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি রেকর্ডের অংশীদার হয়েছে পুরো লীগের হিসেবে। স্প্যানিশ লা লিগার সদ্য শেষ হওয়া মৌসুমটি গড়েছে এক আসরে সর্বোচ্চ পেনাল্টির রেকর্ড।

এতদিন ধরে সবচেয়ে বেশি পেনাল্টি দেয়ার রেকর্ড ছিল ১৯৮৯-৯০ আসরে। সেবার সবমিলিয়ে ১৩৭ বার পেনাল্টির বাঁশি বাজিয়েছেন রেফারিরা। সেই রেকর্ড ভাঙল প্রায় ত্রিশ বছর পর। এছাড়া ২০০৮-০৯ মৌসুমে ১৩৫ পেনাল্টি, ২০০২-০৩ মৌসুমে ১৩৫ পেনাল্টি ও ১৯৯৮-৯৯ মৌসুমে ১৩৪টি পেনাল্টি দেয়া হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network