শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, দুপুর ১২:৩০
শিরোনাম :
বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলো বলেই আমরা বাংলাদেশ পেয়েছি – ড. হারুন অর রশিদ বিশ্বাস মুলাদীতে শারদীয় দুর্গোৎসবে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশের মতবিনিময় খুলনায় স্বদেশ ইসলামী লাইফের বিশেষ উন্নয়ন সভা ঢাকা এঞ্জেল লায়ন্স ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপন, খাদ্য ও মাস্ক বিতরন ৪ শতাংশ সুদে ঋণ দেবে লংকাবাংলা ফাইন্যান্স টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর রাজশাহী বিভাগের উন্নয়ন সভা এনআরবি ইসলামিক লাইফের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্সের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রধান দুই বন্দর নিয়ে জাতীয় মুক্তি কাউন্সিলের বিবৃতি

গণবার্তা রিপোর্ট: জাতীয় মুক্তি কাউন্সিল সভাপতি বদরুদ্দীন উমর ও সম্পাদক ফয়জুল হাকিম এক বিবৃতিতে ভারত কর্তৃক বাংলাদেশের চট্টগ্রাম ও মোংলা সামুদ্রিক বন্দর ‘অগ্রাধিকার’ ভিত্তিতে ব্যবহারের তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, ভারত বাংলাদেশের সামুদ্রিক বন্দর ‘পরীক্ষামূলকভাবে’ ব্যবহার করে ভারতের আসাম ও ত্রিপুরা অঞ্চলে পণ্য পৌঁছে দেয়ার যে রিপোর্ট সংবাদপত্রে প্রকাশিত হয়েছে তা প্রতারণামূলক। বাস্তবে ভারত ‘পরীক্ষামূলকভাবে’ নয়, স্থায়ীভাবে এই দুই সামুদ্রিক বন্দরের ওপর নিজেদের নিয়ন্ত্রণ কায়েমের ষড়যন্ত্র করছে।

১৯৭৫ সালের এপ্রিলে ভারত ‘পরীক্ষামূলকভাবে’ ৪৫ দিনের জন্য ফারাক্কা বাঁধ চালুর কথা বাংলাদেশকে জানিয়েছিল, ভারতের সেই ‘পরীক্ষামূলকভাবে’ চালু আজও বন্ধ হয়নি।

বিবৃতিতে সরকারের কাছে ভারতের সঙ্গে সম্পাদিত শেখ হাসিনা-মনমোহন চুক্তি ২০১০ সহ সব চুক্তি বাতিল ও জনসম্মুখে প্রকাশের দাবি জানানো হয়। একই সঙ্গে গণতান্ত্রিক প্রগতিশীল ও স্বাধীনতাকামী শক্তির প্রতি জাতীয় স্বার্থ রক্ষায় জনগণের সরকার কায়েমে আহ্বান জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন...

Developed by: Engineer BD Network